খেলাধুলাপ্রধান সংবাদ

ইতিহাস গড়লো টাইগাররা

স্পোর্টস ডেস্ক
জিম্বাবুয়েকে ২২০ রানে হারিয়ে একমাত্র টেস্ট ম্যাচটিতে জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে কখনো জিম্বাবুয়েতে টেস্ট সিরিজ জেতেনি বাংলাদেশ। তাই তাদের বিপক্ষে ইতিহাস গড়েই জয় পেল টাইগাররা।

স্বাগতিকদের মাটিতে এটিই প্রথম জয় এবং দেশের বাইরেও সবচেয়ে বড় জয় মুমিনুলদের। বিদেশের মাটিতে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট সিরিজ জয়। এর আগে ২০০৯ সালে উইন্ডিজকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা। বাংলাদশের দেওয়া ৪৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ২৫৬ রানে।

একমাত্র টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংগ্রহ করে ৪৬৮ রান। আর প্রথম ইনিংসে জিম্বাবুয়ে অলআউট হয় ২৭৬ রানে। ১৯২ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ২৮৪ রানে ইনিংস ঘোষণা করে মুমিনুলরা। জয়ের জন্য জিম্বাবুয়ের ইতিহাস গড়তে হতো। কিন্তু স্বাগতিকরা শেষ দিন ভালো লড়াই করলেও পরাজয় এড়াতে পারেনি।

জয়ের জন্য শেষ দিনে ৭ উইকেট দরকার ছিল বাংলাদেশের। প্রথম সেশনে বাংলাদেশ তুলে নেয় ৪ উইকেট। জিম্বাবুয়ের শুরুটা ভালো হলেও তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজের বোলিংয়ে মাত্র ১৯ রানে ৪ উইকেট হারিয়ে পথ হারায় স্বাগতিকরা। বিরতির আগে-পরে আবার জিম্বাবুয়ের লেজের ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়ে। কিন্তু দুই পেসার তাসকিন ও ইবাদতের বোলিং সাফল্যে বাংলাদেশের জয় আটকাতে পারেননি তারা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস: ৪৬৮/১০

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৭৬/১০

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ২৮৪/১(ডিক্লে…)

জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংস: ২৫৬/১০

ফলাফল: বাংলাদেশ ২২০ রানের জয় পেয়েছে।

 

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button