অপরাধ ও আইনপ্রধান সংবাদ

৭ হাজার কেজি চাল চুরি, আওয়ামী লীগ নেতা কারাগারে

বরিশাল প্রতিনিধি:
বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির কাছ থেকে ৭ হাজার ৬৮০ কেজি সরকারি চাল পাওয়া গেছে। এ ঘটনায় তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরে তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

বরিশালের জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা ১১টায় বানারীপাড়া উপজেলার উত্তরপাড় বাজারে একটি নামবিহীন দোকান থেকে ওই চাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত চালের মধ্যে ইনটেক বস্তা ছিলো ৭টি এবং খালি বস্তা ২৪৯টি। ওই দোকানে খাদ্য অধিদপ্তরের বস্তা খুলে চাল অন্য বস্তায় ভরার চেষ্টা চলছিলো।

এ সময় সেখানে উপস্থিত বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ আলী ভ্রাম্যমাণ আদালতের কাছে ওই চাল কাবিখার এবং তা অন্যত্র বিক্রির জন্য বস্তা পরিবর্তন করার বিষয়টি স্বীকার করেন। পরে দুর্যোগ ব্যবস্থাপনা আইনে ইউসুফ আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, এই পর্যন্ত যেখানেই সরকারি চাল আত্মসাতের খবর পাওয়া গেছে, সেখানে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে। কেউ ভবিষ্যতে এই ঘটনার সাথে জড়িত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button