প্রধান সংবাদ

হৃদরোগ হাসপাতালের পানি সংকটের সমাধান হয়নি আজও

স্টাফ রিপোর্টার:
এখনও সমাধান হয়নি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পানি সমস্যার। পানির সংকট দেখা দেওয়ার দুইদিন পরও দুর্ভোগ পোহাচ্ছে হাসপাতালের রোগী ও তাদের স্বজনরা।

শনিবার (৩০ অক্টোবর) সকালের দিকে হাসপাতালের কিছু অংশে পানি পাওয়া গেলেও পরীক্ষাগার ও অস্ত্রোপচার কক্ষে এখনও পাওয়া যাচ্ছে না।

গণপূর্তের উপসহকারী প্রকৌশলী জুলফিকার আরেফিন জানান, গভীর নলকূপের পানির স্তর নিচে নেমে যাওয়ার কারণে হাসপাতালে পানি আসছে না। সাময়িকভাবে পাশের কিডনি ইনস্টিটিউট থেকে পাইপের মাধ্যমে পানি সরবরাহ করে সংকট সমাধানের চেষ্টা চলছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোর থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে পানির সংকট শুরু হয়। হাসপাতালের ওয়ার্ড মাস্টারদের বিষয়টি জানান রোগীর স্বজনরা।

পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি জানার পর কর্মচারীদের হাসপাতালের পাম্পে পাঠায়। সেখানে গিয়ে তারা দেখতে পান, পাম্পে পানির বদলে বালু উঠছে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি গণপূর্তের প্রকৌশলীদের অবহিত করেন।

প্রকৌশলীরা সরেজমিন অনুসন্ধান করে জানান, গভীর নলকূপে পানির স্তর নেমে যাওয়ায় পাম্প দিয়ে পানির বদলে বালু উঠছে।

শুক্রবার গণপূর্তের উপসহকারী প্রকৌশলী জুলফিকার আরেফিন জানিয়েছিলেন, স্থায়ী সমাধানের জন্য নতুন করে গভীর নলকূপ খনন শুরু হয়েছে। এ কাজ শেষ করতে আরও পাঁচ থেকে সাত দিন সময় লাগতে পারে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button