প্রধান সংবাদ

রাত পোহালেই পশ্চিমবঙ্গে ভোট

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট শুরু হচ্ছে কাল। যেখানে ৪ জেলার ৩০টি আসনে লড়বেন ১৭১ জন প্রার্থী। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে ভোট চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

এ নির্বাচনে মূল নজর নন্দীগ্রামে। কারণ, নন্দীগ্রামের নির্বাচনের ফল আগামী দিনের পশ্চিমবঙ্গে রাজনীতির গতিপ্রকৃতি বদলে দিতে পারে। এ কারণে নির্বাচনের আগে থেকেই উত্তপ্ত হয়ে উঠছে নন্দীগ্রাম। এ দফায় পশ্চিমবঙ্গের সাথে গোটা ভারতের নজর হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামের দিকে। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সন্ধ্যা ৬টা থেকে আগামী শুক্রবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। রাত থেকে ভোটপর্ব শেষ না হওয়া পর্যন্ত নন্দীগ্রামে কোনো ধরনের জমায়েত করা যাবে না। একসঙ্গে পাঁচজনের বেশি থাকা যাবে না। দুটির বেশি মোটরসাইকেল একসঙ্গে বের হলে গ্রেপ্তার করা হবে।

প্রথম দফায় একাধিক সহিংসতার পর নিরাপত্তা আরও জোরদারে নির্বাচন কমিশন জানায়, শুধু নন্দীগ্রাম কেন্দ্রে ৩৫৫ বুথে মোতায়েন করা হবে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর আগে মঙ্গলবার শেষ দিনের প্রচারণায় একাধিক রোড শো আর সভায় অংশ নেন প্রার্থীরা।

 

চিত্রদেশ//এসএইচ//

Related Articles

Back to top button