রাজনীতি

মোহাম্মদ নাসিমের অবস্থা আগের মতই আছে

স্টাফ রিপোর্টার:
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা আগের মতোই আছে, চেতনা না ফিরে পেলেও অবস্থা আগের চেয়ে অবনতি হয়নি বলে জানিয়েছে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার রাতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী বলেন, ‘এখনও মোহাম্মদ নাসিমের অবস্থা আগের মতই আছে। তার আর অবনতি হয়নি। যেহেতু তার আর অবনতি হয়নি, সেটাকে আমরা ইমপ্রুভমেন্টও বলতে পারি। তবে অন্য খবর যে বিভিন্ন জায়গায় আসতেছে সেগুলো ঠিক নয়’।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া সোমবার সন্ধ্যায় বলেন, আমি আজ হাসপাতালে যাইনি। তবে খোঁজ নিয়ে জেনেছি- ওনার শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। তার শারীরিক অবস্থা আগের মতোই আছে।

এদিকে সোমবার বিকালে মোহাম্মদ নাসিমের ব্যক্তিগত সহকারী আশরাফুল আলম মিন্টু জানান, মোহাম্মদ নাসিমের করোনা টেস্ট নেগেটিভ আসলে উন্নত চিকিৎসার জন্য তাতে দেশের বাইরে পাঠানো হতে পারে।

তিনি বলেন, স্যারের অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে পুনরায় তার কোভিড-১৯ শনাক্তকরণ টেস্ট করতে দেয়া হয়েছে। যদি টেস্টের রেজাল্ট নেগেটিভ আসে তাহলে তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো হতে পারে।

এদিকে উন্নত চিকিৎসার জন্য মোহাম্মদ নাসিমের দেশের বাইরে নেয়া প্রসঙ্গে জানতে চাইলে ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ওনাকে দেশের বাইরে নেয়া হবে কি না- সে বিষয়ে আমি এখনো কিছুই জানি না।

বর্তমান শারীরিক অবস্থায় তাকে দেশের বাইরে নেয়া সম্ভব কিনা- জানতে চাইলে তিনি বলেন, চাইলে এয়ার আম্বুলেন্সে করে নেয়া সম্ভব। তবে মোহম্মদ নাসিমের শারীরিক অবস্থা নিয়ে সোমবার রাত সাড়ে আটটায় মেডিকেল বোর্ডের সদস্যরা অনলাইনে মিটিং করবেন বলেও জানান তিনি।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button