প্রধান সংবাদ

আরও যতদিন থাকবে বৃষ্টি, বাড়বে শীতের তীব্রতা

স্টাফ রিপোর্টার:
পশ্চিমা লঘুচাপের প্রভাবে রাজধানীসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। বিশেষ করে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুর থেকে গভীর রাত পর্যন্ত বৃষ্টির সাথে বইছে দমকা হাওয়াও।এতে অস্বস্তিতেই পড়েছে রাজধানীবাসী।রাজধানীর মানুষ মাঘের শেষ সময়ে ঝুম বৃষ্টি খুব কমই দেখেছেন।এমন অবস্থায় বৃষ্টি আরও দুই দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।বৃষ্টির পর কমবে তাপমাত্রা, বাড়বে শীতের তীব্রতা।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, বৃহস্পতিবার ও শুক্রবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। রোববার থেকে বৃষ্টি কমতে থাকবে। এরপর তাপমাত্রাও কমবে ২ থেকে ৩ ডিগ্রি। কয়েকটি জেলায় তাপমাত্রা কমে শৈত্যপ্রবাহের কাছাকাছি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ হালকাথেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

ভোর রাতের দিকে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে খুলনায় ৪৫ মিলিমিটার। রাজধানীতে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।সর্বোচ্চ রাঙ্গামাটিতে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button