অর্থ-বাণিজ্যব্যাংক

২০তম বর্ষপূর্তি উপলক্ষে ব্যাংক এশিয়ার ব্যাপক কর্মসূচী

স্টাফ রিপোর্টার:
ব্যাংক এশিয়ার ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার ঢাকায় আয়োজিত প্রেস মিট অনুষ্ঠানে ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী জানান, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ব্যাংক এশিয়া সুবিধাবঞ্চিত মানুষের জন্য মাসব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করেছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন, এমপ্লয়ি ডে, রক্তদান কর্মসূচী, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আন্তঃবিশ্ব^বিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা, আর্থিক অন্তর্ভুক্তির ওপর গোলটেবিল আলোচনা, ট্রি প্লানটেশন এবং দুস্থ, অসহায় মানুষের জন্য আর্থিক সহায়তা প্রকল্প- সাপোর্ট ফর সারভাইভাল। তিনি বলেন ব্যাংক এশিয়া ২০ বছরের পথচলায় ব্যাংকিং সেবায় নতুন নতুন মাত্রা যোগ করে চলেছে। কৃষি ও এসএমই ঋণ সহজীকরণ, সরকারের সামাজিক সুরক্ষা প্রদান দ্রুতকরণ, ইসলামিক ব্যাংকিং সেবায় আইএসআর (ইনকাম শেয়ারিং রেশিও) মডেল প্রবর্তন, পেয়োনিয়ার পেমেন্ট গেটওয়ে সার্ভিস চালু, এজেন্ট ব্যাংকিং প্রবর্তন প্রভৃতির মাধ্যমে ব্যাংকিং সেবার নব নবদ্বার উন্মোচিত হয়েছে।

অন্ন-বস্ত্র-বাসস্থান, চিকিৎসা, শিক্ষার মত প্রতিটি ব্যক্তির আরেকটি মৌলিক অধিকার হবে ‘ব্যাংকিং-সেবা-প্রাপ্তি’র অধিকার। সে অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আগামী ৫ বছরের মধ্যে দেশের প্রতিটি প্রান্তে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত।

ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে শিল্প প্রতিষ্ঠান অর্থাৎ উৎপাদনমূখী প্রতিষ্ঠান গড়ে তুলে সার্বিক অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে আগামী ৫ বছরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ব্যবসায়িক লেনদেন সমূহকে আরও সহজ, দ্রুত ও সাশ্রয়ী করার লক্ষ্যে ভার্চুয়াল কারেন্সি (ডিজিটাল ট্রেড ক্রেডিট) প্রচলন করতে যাচ্ছি। ব্যাংকিং সেবাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বোরহান উদ্দিন, মোঃ সাজ্জাদ হোসেন, মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা, হেড অব কর্পোরেট এন্ড লার্জ লোন শাফিউজ্জামান, হেড অব এক্সপোর্ট ফাইন্যান্স ডিভিশন এস. এম. ইকবাল হোসেন, হেড অব চ্যানেল ব্যাংকিং সর্দার আকতার হামিদ, হেড অব ট্রেজারি আরিকুল আরেফিন, হেড অব সিআরএম তাহমিদুর রশীদ, কোম্পানি সেক্রেটারি এস. এম. আনিসুজ্জামান এবং চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ ইব্রাহিম খলিল উপস্থিত ছিলেন।

চিত্রদেশ ডটকম//এলএইচ//

আরও

Leave a Reply

Back to top button