প্রধান সংবাদসারাদেশ

‘করোনাভাইরাস’ প্রতিরোধে সীমান্তে সতর্কতা জারি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

‘করোনাভাইরাস’ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তে সতর্কাবস্থা জারি করা হয়েছে।

রোববার সকাল থেকে আখাউড়া স্থলবন্দরের আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে করোনাভাইরাস শনাক্তকরণে সতর্কতায় অস্থায়ী হেলথ ডেস্ক খোলা হয়েছে। এরই মধ্যে ভারত থেকে আসা বিদেশি নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শুরু করেছেন স্বাস্থ্যকর্মীরা।

জানা গেছে, আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে একটি মেডিকেল টিম বসানো হয়েছে। তবে থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের শরীর স্ক্রিনিং করার কোনো যন্ত্র বসানো হয়নি।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রাশেদুর রহমান যুগান্তরকে জানান, আখাউড়া স্থলবন্দর সীমান্তের চেকপোস্টকে গুরুত্ব ভেবে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জনের নির্দেশে মেডিকেল দল বসানো হয়েছে।

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ আবদুল হামিদ যুগান্তরকে জানান, করোনাভাইরাসে আক্রান্ত কেউ যাতে দেশে প্রবেশ করতে না পারে, সে জন্য ইমিগ্রেশনে অস্থায়ী হেলথ ডেস্ক খোলা হয়েছে।

ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে স্বাস্থ্যকর্মীদের সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত চীনের কোনো নাগরিক এ সীমান্ত দিয়ে যাতায়াত করেনি। এর পরও ইমিগ্রেশন কর্তৃপক্ষ সর্বদা সতর্কাবস্থায় রয়েছে।

প্রসঙ্গত চীনে মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। প্রাণঘাতী এ ভাইরাস সংক্রমণে চীনে এখন পর্যন্ত ৫৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন প্রায় দেড় হাজার মানুষ। এ ছাড়া ১৬টি শহর ইতোমধ্যে তালাবদ্ধ করে দিয়েছে চীন প্রশাসন।

 

চিত্রদেশ //এস//

Related Articles

Back to top button