প্রধান সংবাদলাইফস্টাইল

জেনে নিন বিয়ের পরও নারীরা কেন অন্য পুরুষে আকৃষ্ট হন ?

লাইফস্টাইল ডেস্ক
বিয়ে পবিত্র এক বন্ধনের নাম। দুজন মানুষ একসঙ্গে থাকার প্রতিশ্রুতিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু অনেকের ক্ষেত্রে এই সম্পর্কই একসময় বিরক্তিকর হয়ে ওঠে। বছরের পর বছর একসঙ্গে সংসার করার পরও অনেক নারী ভিন্ন পুরুষে আকৃষ্ট হয়ে পড়েন।

নারী কিংবা পুরুষ একে অন্যের প্রতি আকৃষ্ট হওয়াই স্বাভাবিক। কিন্তু এই আকর্ষণ সীমা ছাড়িয়ে গেলে সমস্যা হয়ে দাঁড়ায়। এমন আকর্ষণ দুজনের দাম্পত্য জীবন ভেঙে যাওয়ার কারণও হয়ে দাঁড়ায়।

কেন নারীরা বিয়ের পরও অন্য পুরুষের প্রতি আকর্ষণ বোধ করে? চলুন জেনে নিই এর পেছনের পাঁচটি গুরুত্বপূর্ণ কারণ-

ফেলে আসা অতীত

এমন অনেকের ক্ষেত্রেই হয় যে নারীটি একজনকে ভালোবাসে। কিন্তু পারিবারিক চাপে অন্য আরেকজনকে বিয়ে করতে হয়েছে। এমন প্রেক্ষাপটে নারী তার পুরনো প্রেমকে ভুলতে পারেন না। বরং একটা সময় অতীতের দিকে ঝুঁকে পড়তে শুরু করেন।

বিয়েতে বিরক্ত

নারীরা তাদের সঙ্গীর কাছ থেকে ভালোবাসা আশা করেন। কিন্তু কেউ কেউ তা পান না। এই ভালোবাসায় ঘাটতি, সময় না পাওয়া সম্পর্কে বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। ফলে, তৃতীয় কারো কাছ থেকে নারী যদি মনোযোগ আর সময় পান তখন ধীরে ধীরে তার প্রতি আকৃষ্ট হতে শুরু করেন। আর এভাবেই অবৈধ প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

মানসিক একাকীত্ব

একটি সম্পর্কের শক্তি নির্ভর করে আবেগ কতটুকু তার ওপর। যদি কোনো ব্যক্তি তার স্ত্রীকে সময় না দেন বা তার স্ত্রীর সঙ্গে ঠিকমতো কথা না বলেন তাহলে সম্পর্কে দূরত্ব সৃষ্টি হয়। আর এই বিষয়গুলোর কারণে নারী মানসিক একাকীত্বে ভোগেন। নিজের একাকী জীবনের কষ্ট দূর করতে তিনি অন্য পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন। সম্পর্কে মানসিক সংযোগ থাকা তাই বেশ গুরুত্বপূর্ণ বিষয়।

প্রতিশোধ

অনেক পুরুষই স্ত্রীকে অসম্মান করেন। আর এই অসম্মানের প্রতিশোধ নেওয়ার ইচ্ছা কোনো কোনো নারীর মনে জাগে। কাউকে চাপে রাখতে কেমন লাগে এই অনুভূতি বোঝানোর জন্য তিনি অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ান।

প্রয়োজন

স্বামী ব্যতীত অন্য পুরুষের প্রতি আকৃষ্ট হওয়ার পেছনে সবচেয়ে বেশি কাজ করে প্রয়োজন। হতে পারে এটি মানসিক কিংবা আর্থিক। পাশাপাশি স্বামী শারীরিক চাহিদাগুলো সঠিকভাবে পালন করতে না পারার কারণেও নারীরা অবৈধ সম্পর্কে জড়ান।

কারণ যেটিই হোক, বিবাহবহির্ভূত সম্পর্ক কখনো ভালো কিছু বয়ে আনে না। তাই দাম্পত্য জীবনে কোনো সমস্যায় পড়লে খোলামেলা আলোচনা করুন। সমাধানের চেষ্টা করুন। আর কোনোভাবেই সমাধান না মিললে আলাদা হয়ে যান। এরপর পছন্দের মানুষের সঙ্গে সম্পর্কে জড়ান।

Related Articles

Back to top button