চিত্রদেশ

চাকরি হারালেন একাত্তর টিভির শাকিল ও ফারজানা

বেসরকারি স্যাটেলাইট টিভি স্টেশন একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপনডেন্ট ফারজানা রুপাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত ৮ অগাস্ট একাত্তর মিডিয়া লিমিটেডের পক্ষে এ-সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। ওই আদেশের অনুলিপি বুধবার (১৪ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

একাত্তর টেলিভিশনের পরিচালক (অপারেশন) শফিক আহমেদ বলেন, আমাদের মালিক পক্ষ সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। এইচআর (মানবসম্পদ বিভাগ) থেকে চিঠি দিয়ে সিদ্ধান্তটি তাদের জানিয়ে দেয়ার কথা।

অফিস আদেশে বলা হয়েছে, একাত্তর মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী ৮ অগাস্ট ২০২৪ থেকে বার্তা প্রধান শাকিল আহমেদ এবং মুখ্য প্রতিবেদক ও উপস্থাপক ফারজানা রুপাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হল।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার পতনের পর গত ১০ অগাস্ট জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে একটি চিঠি পাঠান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের ও আবদুল হান্নান মাসুদ। তাতে জাতীয় প্রেস ক্লাবের সদস্য ৫০ জন সাংবাদিকের একটি তালিকা দিয়ে বলা হয়, এসব সাংবাদিক প্রতিনিয়ত পুলিশ ও আওয়ামী লীগকে মদদ এবং উস্কানি দিয়েছেন। এভাবে তারা ছাত্রদের বিরুদ্ধে ‘মানবতাবিরোধী’ অপরাধে জড়িত ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে এসব সাংবাদিককে সাংবাদিকতা অঙ্গনে নিষিদ্ধ করার দাবি তোলেন আব্দুল কাদের ও আবদুল হান্নান। ওই তালিকার ৫০ সাংবাদিকের মধ্যে শাকিল ও রুপার নাম আছে।

Related Articles

Back to top button