প্রধান সংবাদ

৩২০২ জনের প্রাণ কেড়েছে করোনা

আন্তজার্তিক ডেস্ক:

বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ২০২ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ১৫৮। বিশ্বের ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এখন পর্যন্ত ৫০ হাজার ৬৯১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ২৭০। সেখানে মারা গেছে ২ হাজার ৯৮১ জন। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত ৫ হাজার ৩২৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩১ জন।

চীনের পর সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইরানে। সেখানে এখন পর্যন্ত ৭৭ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৩৬। অপরদিকে, ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতেই এই ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি। সেখানে ২ হাজার ৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫২ জন।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৭০৬ যাত্রী করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৬ জন। অপরদিকে জাপানের বিভিন্ন স্থানে আক্রান্তের সংখ্যা ২৯৪ এবং মৃত্যু হয়েছে ৬ জনের। ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২০৪ এবং মৃত্যু ৪ জনের।

এদিকে, জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯৬, স্পেনে আক্রান্ত ১৫০ এবং মৃত্যু ১, সিঙ্গাপুরে আক্রান্ত ১১০, যুক্তরাষ্ট্রে ১০৮ জন আক্রান্ত এবং মৃত্যু ৯ জনের, হংকংয়ে আক্রান্ত ১০০, মৃত্যু ২, কুয়েতে আক্রান্ত ৫৬, যুক্তরাজ্যে ৫১, বাহরাইনে ৪৭, থাইল্যান্ডে ৪৩, মৃত্যু ১, তাইওয়ানে আক্রান্ত ৪২ এবং মৃত্যু ১।

korona

অপরদিকে, সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৪২, মালয়েশিয়ায় ৩৬, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৩৩ এবং মৃত্যু ১, কানাডায় আক্রান্ত ৩০, ইরাকে ২৬, নরওয়েতে ২৫, অস্ট্রিয়ায় ২৪, সুইডেনে ২৪, সংযুক্ত আরব আমিরাতে ২১, নেদারল্যান্ডসে ১৮, ভিয়েতনামে ১৬, লেবাননে ১৩, ওমানে ১২, ম্যাকাউতে ১০, ইসরায়েলে ১০, ক্রোয়েশিয়ায় ৯, আইসল্যান্ডে ৯, বেলজিয়ামে ৮, ফিনল্যান্ডে ৭, গ্রিসে ৭, কাতারে ৭, ইকুয়েডরে ৬, ভারতে ৬, আলজেরিয়ায় ৫, চেক প্রজাতন্ত্রে ৫, ডেনমার্কে ৫, মেক্সিকোতে ৫ এবং পাকিস্তানে ৫।

এছাড়া ফিলিপাইনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ এবং মৃত্যু ১। আজারবাইজানে আক্রান্ত ৩, জর্জিয়ায় ৩, রোমানিয়ায় ৩, রাশিয়ায় ৩, বেলারুসে ২, ব্রাজিলে ২, মিসরে ২, ইন্দোনেশিয়ায় ২, আয়ারল্যান্ডে ২, নিউজিল্যান্ডে ২, পর্তুগালে ২, সেনেগালে ২, আফগানিস্তানে ১, আন্দোরায় ১, আর্জেন্টিনায় ১, আর্মেনিয়ায় ১, কম্বোডিয়ায় ১, চিলিতে ১, ডোমিনিকান প্রজাতন্ত্রে ১, এস্তোনিয়ায় ১, জর্ডানে ১, লাটভিয়ায় ১, লিথুনিয়ায় ১, লুক্সেমবার্গে ১, মোনাকোতে ১, মরক্কোতে ১, নেপালে ১, নাইজেরিয়ায় ১, উত্তর মেসিডোনিয়ায় ১, সান মেরিনোতে ১, সৌদি আরবে ১, শ্রীলঙ্কায় ১, তিউনিসিয়ায় ১ এবং ইউক্রেনে ১।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button