প্রধান সংবাদ

৩০ এপ্রিলের টিকিট পাওয়া যাচ্ছে আজ, উপচেপড়া ভিড়

স্টাফ রিপোর্টার:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ৮টা থেকে চতুর্থদিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেওয়া হচ্ছে ৩০ এপ্রিলের টিকিট। ৩০ এপ্রিলের টিকিট পেতে সোমবার (২৫ এপ্রিল) থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন হাজারো টিকিট প্রত্যাশী। যাদের অনেকেই স্টেশন এলাকায় সেরেছেন ইফতার ও সেহরি। অনেক নারীরাও এসেছেন সেহরির আগে থেকে।

কমলাপুর রেলওয়ে স্টেশন দেখা যায়, সবাই যাতে সিরিয়াল মেইনটেইন করতে পারে, সেজন্য টিকিট প্রত্যাশীরাই লাইনে সিরিয়াল লিখে রাখছেন। লাইন ভেঙে কেউ দাঁড়াতে চাইলেই পেছন থেকে অন্য টিকিট প্রত্যাশীরা চিৎকার দিয়ে উঠছেন। এতে কেউ লাইনের আগে যেতে সাহস করছেন না।

এছাড়া লাইন ঠিক রাখতে একটু পরপর বাঁশি বাজিয়ে সবাইকে সতর্ক করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী বা আরএনবি। কালো বাজারে যাতে কোনো টিকিট বিক্রি না হয় এজন্য স্টেশন এলাকায় রয়েছে র‌্যাব, পুলিশ, ডিএমপি পুলিশসহ আনসার সদস্যরা। র‌্যাব-পুলিশের বুথও রয়েছে স্টেশনে।

টিকিট প্রত্যাশী সোলাইমান বলেন, সোমবার (২৫ এপ্রিল) রাত সাড়ে ৪টার পর পরই স্টেশনে এসেছি। কিন্তু এখানে এসে দেখি লাইনে দাঁড়িয়ে আছে কয়েকশ টিকিট প্রত্যাশী। তারপরও মনে হয়েছিল টিকিট পাবো, কিন্তু পায়নি। সোমবার দুপুর থেকে আবারও লাইনে দাঁড়িয়েছি। মঙ্গলবার (২৬ এপ্রিল) কাউন্টারের সামনের সারিতে আছি। আশা করছি আজ টিকিট মিস হবে না। আমার মতো হাজারো টিকিট প্রত্যাশী অপেক্ষা করছেন।

এবারের ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ মে থেকে। ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (২৩ এপ্রিল) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ এপ্রিল) থেকে ২৮ এপ্রিলের টিকিট দেওয়া হয়, ২৫ এপ্রিল দেওয়া হয় ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button