আন্তর্জাতিকপ্রধান সংবাদ

সৌদিতে করোনায় নতুন আক্রান্ত ৩৭৩৩, মৃত্যু ৩৮ জনের

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৭৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল এক লাখ ১৬ হাজার ২১ জনে। নতুন করে মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের। সর্বমোট মৃতের সংখ্যা ৮৫৭। গত একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮০ হাজার ১৯ জন।

বৃহস্পতিবার (১১ জুন) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, দেশটিতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৩৫ হাজার ১৪৫। সেখানে সংকটাপন্ন অবস্থায় আছেন এক হাজার ৭৩৮ জন।

সংক্রমণের দিক দিয়ে দেশটির রাজধানী রিয়াদ আজও প্রথম অবস্থানে রয়েছে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত হয়েছেন এক হাজার ৪৩১ জন, বন্দর নগরী জেদ্দায় ২৯৪ জন, মক্কায় ২৯৩, দাম্মামে ২১৪, হুফোফে ২০৬, আল খোবার ১০০, বুরাইদায় ৭৮, তায়েপ ৭৭, মদিনা মুনাওয়ারায় ৭৪, আল মুমবারজে ৫২, আল ক্বাতিপে ৫২, জাহারানে ৫০, হাপের আল বাতেনে ৪৭, তাবুকে ৪৫, দিরিয়াহয় ৪০, আল খারজে ৩৪, খামিস মুশাইতে ৩২, ওয়াদি আল দাওয়াসিরে ৩১, আবহায় ২৮, আল জুবাইলে ২৮, আল মুজহামিয়ায় ২৮, হুতা বনি তামিমে ২২, আল উয়ুনে ২০ জন, বিশায় ২০, হায়েলে ২০, জিজানে ২০ জন, নাজরান এবং রাপিয়া আল জেমসে ১৯ জন।

এছাড়া আরও কয়েকটি অঞ্চলে কয়েকজন করে নতুন সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রায় আড়াই মাস পর লকডাউন ও কারফিউ শিথিল হওয়া পরবর্তী সময় থেকে নতুন করে করোনার প্রকোপ তুলনামূলকভাবে বৃদ্ধি পাচ্ছে সৌদিতে। মার্চের মাঝামাঝি সময় থেকে প্রায় আড়াই মাস ধরে ব্যবসা বাণিজ্য ও সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দিয়ে সৌদির ১৩টি বড় শহরসহ দেশজুড়ে কারফিউ জারি করে দেশটির সরকার।

এ পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে ২৮৩ জন প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। জেদ্দাসহ শুধুমাত্র পশ্চিমাঞ্চলেই ১৭৭ জন। রিয়াদসহ পূর্বাঞ্চলে ১০৮ জন বাংলাদেশি প্রবাসী মারা গেছেন।

চিত্রদেশ//এস//

 

Related Articles

Back to top button