প্রধান সংবাদ

সাংবাদিক রোজিনা ইসলামের ব্যাংক হিসাব তলব

স্টাফ রিপোর্টার:
সাংবাদিক রোজিনা ইসলামের ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বুধবার (১১ আগস্ট) বিএফআইইউ থেকে সব ব্যাংকগুলোতে পাঠানো চিঠিতে হিসাব তলব করা হয়।

রোজিনার নামে কোনো ব্যাংকে হিসাব থাকলে অ্যাকাউন্ট খোলার ফরম, কবে খোলা হয়েছে, জমা, উত্তোলনসহ লেনদেন বিবরণী, অ্যাকাউন্টের স্থিতিসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে চিঠিতে।

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী রোজিনা ইসলামের নাম চিঠিতে রোজিনা আক্তার লেখা রয়েছে। তার বাবার নাম মৃত মুসলিম মিয়া এবং মায়ের নাম মোছা. তাসলিমা বেগম। ঠিকানার স্থলে বরিশালের বানারীপাড়ার কুন্দীহার গ্রামের কথা লেখা রয়েছে।

রোজিনা ইসলাম ছাড়াও চিত্রনায়িকা পরীমণি, প্রযোজক নজরুল ইসলাম রাজ, ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ ও হেলেনা জাহাঙ্গীরসহ আরও সাতজনের ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

১৭ মে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ৬ ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও নির্যাতনের পর ওইদিন রাতে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় গ্রেফতার দেখিয়ে ১৮ মে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পুলিশ তাকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। আদালত রিমান্ডের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোজিনা ইসলামের মুক্তি দাবিতে দেশজুড়ে সাংবাদিকরা প্রতিবাদ ও আন্দোলন করেন। ২৩ মে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button