প্রধান সংবাদ

লকডাউন না মানায় ঢাকায় একদিনে গ্রেফতার ১১০২

স্টাফ রিপোর্টার:
কঠোর লকডাউনের সপ্তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ১১০২ জন। এছাড়া ২৪৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ ৮০৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। এ নিয়ে লকডাউনে আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন ৪১৮৭ জন।

বুধবার (৭ জুলাই) লকডাউনের সপ্তম দিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

বিকেলে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, ‘লকডাউনের সপ্তম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ১ হাজার ১০২ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৮০৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়।

 

এর আগে লকডাউনের ষষ্ঠ দিন (মঙ্গলবার) সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৪৬৭ জন। ৩০৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ২ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ১ হাজার ৮৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ২৫ লাখ ২৯ হাজার টাকা।

পঞ্চম দিনে গুরুত্বপূর্ণ কারণ ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানীজুড়ে ৫০৯ জনকে গ্রেফতার করা হয়েছিল। সেদিন ২৮৭ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় এক লাখ ৫৭ হাজার ৬০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button