প্রধান সংবাদ

রোজিনা ইস্যুতে ফোকাসে স্থির থাকার আহ্বান

স্টাফ রিপোর্টার:
সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে আন্দোলনে থাকা সাংবাদিক এবং অন্যদের একটা অনুরোধ করি। দয়া করে আপনারা ফোকাসে স্থির থাকেন। ক্ষুদ্র, ক্ষুদ্র নানামুখী প্রতিপক্ষ তৈরি যেনো না হয়।

সাংবাদিক নেতারা কি করছেন, ইউনিয়ন কোথায় বলে- সোশ্যাল মিডিয়ায় তাদের দুইটা গালি দিয়ে আপনি হয়তো ভাবতে পারেন- কাজের কাজ করলেন একটা। আমি বলবো, আপনি আন্দোলনের ক্ষতি করলেন।

প্রথম আলো বিপ্লব করছে না কেন, সিনিয়র সাংবাদিকদের কে কি করলো, ওই সম্পাদক চুপ কেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের বিজ্ঞাপন পত্রিকাগুলো কেন ছাপলো, অমুক সম্পাদকের সময় তো আপনারা চুপ করে ছিলেন- আন্দোলন করেন নাই- এইসব প্রশ্ন এই মুহুর্তে আপনার ফোকাসকে নষ্ট করবে। ক্ষুদ্র ক্ষুদ্র প্রতিপক্ষ তৈরি করবে।

আমি বিশ্বাস করি, প্রত্যেকেই তাদের মতো করে ভূমিকা রাখছে। আপনাকেও সেটা বিশ্বাস করতে বলি। আপনি যদি বিশ্বাস রাখতে না পারেন- তা হলে আপনার সামর্থ্য অনুসারে তাদের কাজ সম্পর্কে জানার চেষ্টা করেন, তারাও যাতে ভূমিকা রাখে সেটা নিশ্চিত করার চেষ্টা করেন। আগেও বলেছি, আবারো বলি, সাংবাদিক রোজিনা ইসলামের জামিন বা মুক্তি পাওয়া না পাওয়ার মধ্যেই এই ঘটনার শেষ না।

বাংলাদেশের গণমাধ্যম, সাংবাদিকতার ভবিষ্যতের উপর এর সুদুরপ্রসারী একটা প্রতিক্রিয়া আছে। রোজিনা ইসলামের গ্রেপ্তার, জামিন শুনানীর পর আদেশ না হওয়া, নানা কিসিমের অডিও বের হওয়া, একটু একটু করে ভিক্টিম ব্লেইমিং জোরদার হওয়া-এগুলো প্রতিটি ঘটনারই তাৎপর্যপূর্ণ ঈঙ্গিত আছে। সেই ঈঙ্গিতগুলো পাঠ করার চেষ্টা করেন।

আবারো বলি, নানাদিকে আঙুল তোলা নয়,ফোকাসে স্থির থাকাটা হচ্ছে জরুরি কাজ।

সওগত আলী সাগরের ফেসবুক থেকে সংগৃহীত

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button