প্রধান সংবাদসারাদেশ

বিশ্ব ইজতেমায় আরও ৩ মুসল্লির মৃত্যু

স্টাফ রিপোর্টার:
টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমায় আরও তিন মুসল্লির মৃত্যু হয়েছে।

শুক্রবার রাতে ও শনিবার সকালে ইজতেমা ময়দানে শীতজনিত কারণে ওই তিন মুসল্লির মৃত্যু হয়। এ নিয়ে গত তিনদিনে সাত মুসল্লির মৃত্যু হল।

শুক্র ও শনিবার যাদের মৃত্যু হয়েছে তারা হলেন- রাজশাহী জেলার চারঘাট থানার বন কিশোর গ্রামের আবদুর রহমানের ছেলে আবদুর রাজ্জাক (৬৫), ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানার বড় তল্লা গ্রামের আবদুস সাত্তারের ছেলে শাহজাহান (৬০) ও কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ভিংলাবাড়ি গ্রামের আবদুস সোবহানের ছেলে তমিজ উদ্দিন (৬৫)।

ইজতেমা ময়দানের মাসলেহাল জামাতের জিম্মাদার মো. আদম আলী তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে বৃহস্পতিবার রাতে বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা দুই মুসল্লির মৃত্যু হয়েছে। এদের মধ্যে সিরাজগঞ্জের কাজিপুর থানার পাটগ্রাম এলাকার আমির হোসেনের ছেলে খোকা মিয়া (৬০) রাত পৌনে ১০ টার দিকে হৃদরোগে এবং মধ্যরাতে চট্টগ্রামের পটিয়া থানার খৈগ্রাম এলাকার গুড়া মিয়ার ছেলে মোহাম্মদ আলী (৭০) বার্ধক্যজনিত রোগে মারা যান।

শুক্রবার বাদ ফজর ইজতেমা ময়দানে তাদের জানাজা সম্পন্ন হয়।

একইদিন সকাল সাড়ে ৬টার দিকে গোপালগঞ্জের কোটালীপাড়া লাখীরপাড় এলাকার হাসেম আলী সিকদারের ছেলে ইয়াকুব আলী সিকদার (৮৫) নামে এক মুসল্লি ময়দানে মারা যান। আরও একজন মারা গেছেন, তার পরিচয় জানা যায়নি।

এদিকে শনিবার সকালে ঘন কুয়াশা ও তীব্র শীত উপেক্ষা করে টঙ্গী ইজতেমা ময়দানে আগত মুসল্লিরা নিজ নিজ খিত্তায় অবস্থান করে ইবাদত-বন্দেগীতে মশগুল রয়েছেন।

বাদ ফজর ভারতের মাওলানা আবদুর রহমানের বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে দ্বিতীয় দিনের ইজতেমা।

 

চিত্রদেশ//এস//

 

Related Articles

Back to top button