প্রধান সংবাদ

বন্ধের পরও ফেরিতে যাত্রী ও যাত্রীবাহী গাড়ি পারাপার

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে বন্ধ ঘোষণার পরও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে থামছে না যাত্রীবাহী গাড়ি ও যাত্রী পারাপার। সড়কে পুলিশের চেকপোস্ট, ঘাট কর্তৃপক্ষের নির্দেশনা আর কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে ফেরিঘাটে যাত্রীদের আগমন দেখা যাচ্ছে।

শনিবার (১০ জুলাই) সকাল থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে মানুষ বাড়িতে যেতে ঘাটে আসছেন। নির্দেশনা উপেক্ষা করে ফেরিতে নদী পার হচ্ছেন। এতে ফেরিতে উপেক্ষিত থাকছে স্বাস্থ্যবিধি। ঘাটে ফেরি পারের অপেক্ষায় যাত্রীবাহী গাড়িও।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ বলেন, ‘নৌরুটে বর্তমানে ১০ ফেরি চালু রয়েছে। যাত্রীবাহী গাড়ি ও যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তবে ঢাকা থেকে সড়ক পথে পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে যাত্রীরা ঘাটে আসছে। তাদের ফেরিতে ওঠা থামানো যাচ্ছে না। তাই এখন যেসব যাত্রীরা ঘাটে আসছে তাদের স্বাস্থ্যবিধি মানার জন্য উৎসাহিত করা হচ্ছে। ঘাটে পারাপারের অপেক্ষায় দুশতাধিক পণ্যবাহী গাড়ি অবস্থান করছে।’

এর আগে শুক্রবার (৯ জুলাই) বিআইডব্লিউটিসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৯ জুলাই থেকে ফেরিতে যাত্রীবাহী সব ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে। এ সময় কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধু জরুরি পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার করতে পারবে।

 

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button