চিত্রদেশ

নতুন বাংলা সিনেমায় বিদ্যা বালান

বিনোদন ডেস্ক:
বলিউড সুপারস্টার বিদ্যা বালান। নানামাত্রিক চরিত্রে অভিনয় করে তিনি জয় করেছেন দর্শকের মন। মুম্বাইয়ের বলিউডে প্রতিষ্ঠা পেলেও বিদ্যা বাঙালি অভিনেত্রী হিসেবেই আলাদা সম্মান পান। তার ক্যারিয়ারের শুরুটাও হয়েছিলো বাংলা ছবি দিয়ে।

পরিচালক গৌতম হালদারের ‘ভালো থেকে’ ছবির মধ্য দিয়ে যাত্রা শুরু করেন তিনি। বলিউডেও বিদ্যার প্রথম ছবি ছিল বাঙালি পরিচালক প্রদীপ সরকার পরিচালিত ‘পরিণীতা’। এই ছবিটিতে অভিনয়ের সুবাদে দারুণ প্রশংসা কুড়িয়েছিলেন বলিউডের এই অভিনেত্রী।

এরপর অনিয়মিতভাবে তিনি বাংলা ছবিতে হাজির হয়েছেন। সেই ধারাবাহিকতায় আবারও কলকাতার সিনেমায় কাজ করতে চলেছেন তিনি। ছবিটির ব্যাপারে যদিও এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি। তবে বিষয়টি বেশ আলোচনার জন্ম দিয়েছে টালিগঞ্জের সিনেমাপাড়ায়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে পরিচালক জুটি লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায় শিগগিরই একটি ছবি নির্মাণ করতে যাচ্ছেন। তারই মূল চরিত্রে পাওয়া যাবে বিদ্যা বালানকে। নাম ঠিক না হওয়া ছবিটি নিয়ে নাকি এরই মধ্যে বিদ্যার সঙ্গে আলোচনা করা হয়েছে।

এদিকে সর্বশেষ ‘মিশন মঙ্গল’ ছবিতে দেখা গেছে বিদ্যা বালানকে। সেটি বেশ আলোচনায় আসে। প্রশংসিত হয় বিদ্যার অভিনয়ও।

বর্তমানে ৪১ বছর বয়সী এই অভিনেত্রী ব্যস্ত রয়েছেন গণিতজ্ঞের জীবন কাহিনি অবলম্বনে নির্মিত ‘শকুন্তলা দেবী হিউম্যান কম্পিউটার’ ছবির শুটিং নিয়ে।

 

চিত্রদেশ //এস//

Related Articles

Back to top button