প্রধান সংবাদ

দৌলতদিয়া ফেরিঘাটে পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

স্টাফ রিপোর্টার:
লকডাউন শিথিলের প্রথম দিনে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। এ সময় প্রায় ৭ শতাধিক যানবাহনকে ফেরি পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

বুধবার (১১ আগস্ট) সকালে এই চিত্র দেখা যায়। এ সময় ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, পদ্মায় তীব্র স্রোত, ফেরি স্বল্পতা ও অতিরিক্ত যাত্রীর চাপের কারণে এই ভোগান্তি সৃষ্টি হয়েছে।

জানা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত ৪ কিলোমিটার এলাকায় প্রায় ৩০০ যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এসব যানবাহন ফেরি পারের অপেক্ষায় দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছে। এ ছাড়া ঘাট এলাকায় যানজট কমাতে দৌলতদিয়া থেকে ১৩.৫ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে আহলাদিপুর জুট মিল পর্যন্ত চার কিলোমিটার এলাকায় প্রায় ৪০০ পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের দীর্ঘ সারি তৈরি হয়েছে। যা অগ্রাধিকার ভিত্তিতে পার করা হবে।

ট্রাকচালক মো. জললি উদ্দীন বলেন, রাত ২টার দিকে ফেরিঘাটে এসেছি। কিন্তু এখনো উঠতে পারিনি। কখন নদী পার হতে পারবো তা জানি না।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন (বাণিজ্য) বলেন, বুধবার (১১ আগস্ট) সকাল থেকে আমাদের ১৫টি ফেরি চলাচল করছে। পদ্মায় তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকা স্বাভাবিক হয়ে যাবে।

উল্লেখ্য, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে যাত্রী এবং গাড়িবাহী ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকায় দৌলতিয়া-পাটুরিয়া নৌপথে চাপ বেড়েছে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button