প্রধান সংবাদ

দেশজুড়ে পালিত হচ্ছে ঈদুল আজহা

যথাযথ ভাবগাম্ভীর্য ও ত্যাগের মহিমায় আজ সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। রোববার (১০ জুলাই) সকালে রাজধানীর জাতীয় ঈদগাহসহ সারাদেশের ঈদগাহ ও মসজিদগুলোতে ঈদ জামাতের আলোচনায় কোরবানির তাৎপর্য ও ফজিলত সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন ইমামরা।

ঈদুল আজহা নিয়ে দেশের বিভিন্ন জায়গা থেকে আরটিভি প্রতিনিধিদের পাঠানো সংবাদ পাঠকদের জন্য তুলে ধরা হলো-

ঝালকাঠি: স্বাস্থ্যবিধি মেনে ঝালকাঠিতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় আজ সকাল সাড়ে ৭টায় কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদে। এ সময় মসজিদের খতিব মুফতি গাজী মাওলানা শহিদুল ইসলাম ইমামতি করেন।

বরিশাল : দেশ ও জাতীর অগ্রগতি এবং মুসলিম উষ্মার শান্তি কামনায় দোয়া মোনাজাতের মধ্য দিয়ে বরিশালের ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ জুলাই) সকাল ৭টায় বরিশাল নগরীর বান্দরোডস্থ হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজাহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

বাগেরহাট : বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় ঈদুল আজহা পালিত হচ্ছে। রোববার (১০ জুলাই) সকালে বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

বরগুনা প্রতিনিধি : বরগুনায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। ঈদের নামাজ শেষে দেশের সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

রোববার (১০ জুলাই) সকাল সাড়ে ৭টায় সার্কিট হাউজ মাঠে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এর আগে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক হাবিবুর রহমান বরগুনা বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এবং করোনা থেকে মুক্ত থাকার জন্য সকলকে স্বাস্থ্য বার্তা মেনে চলার অনুরোধ করেছেন।

 

Related Articles

Back to top button