আন্তর্জাতিকপ্রধান সংবাদ

টিকা নেয়ার পরও হাসপাতালে ভর্তি শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক:
করোনা ভাইরাসের টিকা নেওয়ার পরও নতুন ধরনের ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছে যুক্তরাজ্যের বিজ্ঞানীরা। খবর আল জাজিরার

করোনা বিষয়ক আপডেট তথ্য রাখা গণস্বাস্থ্য ইংল্যান্ড (পিএইচই) জানিয়েছে, এখন পর্যন্ত যারা করোনার টিকা গ্রহণ করেনি তাদের মাঝে করোনায় আক্রান্ত রোগীদের কাছ থেকে দ্রুত করোনা ছড়িয়ে পড়তে পারে।

সংস্থাটির তথ্য অনুযায়ী, ১৯ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত নতুন করে ১ হাজার ৪৬৭ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে কেউ টিকা গ্রহণ করেনি। নতুন করে করোনায় আক্রান্তের হার ৫৫ দশমিক ১ শতাংশ। এছাড়া দুই ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১২ জন পুনরায় করোনায় আক্রান্ত হয়েছে। টিকা গ্রহণ করার পরও আক্রান্তের হার ৩৪ দশমিক ৯ শতাংশ।

যুক্তরাজ্যে টিকাগ্রহণকারী সবাইকে অ্যাস্ট্রাজেনেকে, মডার্না এবং ফাইজার বায়োএনটেকের দুই ডোজ করে টিকা দেওয়া হয়। দেশটির প্রাপ্ত বয়স্কের ৭৫ শতাংশ মানুষকে টিকার আওতায় আনা হয়েছে।

যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থার প্রধান নির্বাহী জেনি হ্যারিস বলেন, করোনা নিয়ন্ত্রণে আনার জন্য আমাদের আরো বেশি টিকাদান কার্যক্রম চালাতে হবে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button