প্রধান সংবাদবইমেলা

বইমেলায় নতুন বই এসেছে ১৭১টি

নিজস্ব প্রতিবেদক
শুক্রবার ছুটির দিনে জমজমাট ছিল অমর একুশে বইমেলা। বইপ্রেমী পাঠক ও ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতিতে কলকাকলীমুখর ছিল আজকের মেলাপ্রাঙ্গণ।

পাঠকরা প্রিয় লেখকদের বই পড়তে ও সংগ্রহ করতে আজ বেলা ১১টা বাজতেই ভিড় শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমান্বয়ে বেড়েছে ভিড়ও।

ক্রেতার ভিড় বাড়তে মেলাপ্রাঙ্গণ জুড়ে ধুলার অত্যাচারে অতিষ্ঠ হয়েছে আগতরা। এদিকে বইমেলা চলাকালীন সময়য়ে ধুলা নিয়ন্ত্রণে বাংলা একাডেমির পক্ষে কোনো উদ্যোগ চোখে পড়েনি।

মেলায় কেউ ঘুরে ঘুরে পছন্দের বই কিনেছেন, কেউ ঘুরেফিরে শুধু ছবি তুলেছেন। আবার কেউ তাদের পছন্দের লেখকের বই খুঁজে বেড়িয়েছেন। এ ছাড়া ছবি-সেলফি তোলার হিড়িক তো আছেই।

বইমেলার প্রতিদিনের অনুষঙ্গ নতুন বই। মেলার নবম দিন শুক্রবারও (৯ ফেব্রুয়ারি) নতুন বই এসেছে ১৭১টি। এর মধ্যে গল্প ২৫, উপন্যাস ৩৭, প্রবন্ধ ১৩, কবিতা ৫৭, গবেষণা ২, ছড়া ১, শিশুসাহিত্য ১, জীবনী ২, রচনাবলি ১, মুক্তিযুদ্ধ ২, নাটক ১, বিজ্ঞান ৬, ভ্রমণ ১, ইতিহাস ১, রাজনীতি ২, চিকিৎসা স্বাস্থ্য ১, বঙ্গবন্ধু ১, রমা/ধাঁধা ১, ধর্মীয় ২, সায়েন্স ফিকশন ১, অনুবাদ ২, অভিধান ১, ও অন্যান্য ১৯টি।

মেলার সময় যত গড়াচ্ছে, বই প্রকাশের সংখ্যাও বাড়ছে। শেষ দিকে বই বিক্রি বেশি হওয়ায় অনেকেই চান মেলার শেষ সময়ে হলেও যেন তার বইটি প্রকাশিত হয়।

//এস//

Related Articles

Back to top button