প্রধান সংবাদবিনোদন

আজ বিএসএমএমইউতে চালু হচ্ছে অস্থায়ী হাসপাতাল

স্টাফ রিপোর্টার:
নির্ধারিত সময় পার করে এক সপ্তাহ পর আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন হলে স্থাপিত অস্থায়ী (ফিল্ড) হাসপাতাল চালু হচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হাসপাতালটিতে এক হাজার শয্যা হওয়ার কথা থাকলেও বর্তমানে ২০০ শয্যা প্রস্তুত করা সম্ভব হয়েছে। হাসপাতালটির কার্যক্রম উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী গত ২৫ জুলাই অস্থায়ী হাসপাতালটি ৩১ জুলাই চালুর জন্য ঘোষণা দিয়েছিলেন। ঘোষণা দেয়া হলেও কাজের ধীর গতি ও নিজেদের সমন্বয়হীনতার জন্য তা সম্ভব হয়নি।

সূত্রের বরাত জানা গেছে, দুইশ আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ও এইচডিইউসহ এক হাজার শয্যার অস্থায়ী এই হাসপাতালটির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলা মিলে মোট ২০০ শয্যা চালু করা হবে। এর মধ্যে আইসিইউ ২০টি, সমানসংখ্যক এইচডিইউ এবং বাকি শয্যায় সেন্ট্রাল অক্সিজেন থাকবে।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, হাসপাতালটি সঠিক সময়ে চালু করার ইচ্ছা ছিল। বিভিন্ন কারণে কিছুটা দেরি হয়েছে আমাদের। শুরুতে প্রথম ও দ্বিতীয় তলা চালু করার পরিকল্পনা রয়েছে আমাদের। এরপর পর্যায়ক্রমে বাকিগুলো করা হবে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button