চিত্রদেশ

অনুসন্ধানী সাংবাদিকের এমন দশায় মনটা ভারাক্রান্ত হয়: শাকিব খান

বিনোদন ডেস্ক :
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা এবং গ্রেপ্তার করার ঘটনায় পুরো দেশ এখন উত্তাল। এমনকি বিশ্বের প্রভাবশালী গণমাধ্যমগুলোতেও এ খবরটি ছড়িয়ে পড়েছে। জাতিসংঘ থেকেও বিবৃতি দেওয়া হয়েছে বিষয়টি নিয়ে।

বাংলাদেশের সাধারণ নাগরিকদের পাশাপাশি তারকারাও সাংবাদিক রোজিনার মুক্তি দাবি করছেন। এবার সেই দাবিতে একাত্ম হলেন ঢালিউড কিং শাকিব খান। তিনি তার অফিশিয়াল ফেসবুক পেজ থেকে একটি গঠনমূলক পোস্ট দিয়ে রোজিনার মুক্তি দাবি করেছেন।

সেই পোস্টে শাকিব খান লিখেছেন, ‘ দু’দিন ধরে সাংবাদিক রোজিনা ইসলামের কয়েকটি স্থিরচিত্র দেখছি আর বিস্মিত হচ্ছি। দেশ ও বিশ্ব গণমাধ্যমে তাঁকে ঘিরে তৈরি প্রতিবেদনগুলো পড়ছি আর ভাবছি, আমার সোনার বাংলাদেশের ভাবমূর্তি কোথায় গিয়ে ঠেকেছে!

একজন সৎ সংবাদকর্মী তো কখনোই রাষ্ট্রের প্রতিপক্ষ নন। বরং তিনি সমাজ তথা দেশের দর্পণ হিসেবে কাজ করেন। দেশের উজ্জ্বলতম অনুসন্ধানী সাংবাদিকের এমন দশায় উদ্বিগ্ন হই, মনটা ভারাক্রান্ত হয়।’

তিনি আরও লিখেছেন, ‘দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে সাংবাদিকতা করে রোজিনা ইসলাম দেশে ও দেশের বাইরে থেকে পেয়েছেন একাধিক পুরস্কার। এ পর্যন্ত তিনি যেসব অসংগতি, দুর্নীতি জনগণের সামনে তুলে ধরেছেন, সেগুলোর সবই কাঠখড় পুড়িয়ে বের করে আনা তথ্য; যা বস্তুনিষ্ঠ এবং জনগণের মঙ্গলময়।

কিন্তু সুসাংবাদিকতা করতে গিয়ে রোজিনা ইসলাম যেভাবে হেনস্তার শিকার হয়েছেন তা মোটেও কাম্য নয়। এতে করে স্বাধীন সাংবাদিকতার পথকে সংকুচিত করা হয়েছে। আদালতের মাধ্যমে রোজিনা ইসলাম যেন শতভাগ ন্যায়বিচার পান সেই কামনা করছি।’

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button