প্রধান সংবাদস্বাস্থ্য কথা

বিশ্বে করোনায় আরও ১৩৩২ মৃত্যু, আক্রান্ত ৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ৫৭১ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৩২ জনের।

শুক্রবার (৩ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৩৯ লাখ ৮৩ হাজার ৪৫১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১৭ হাজার ২৫৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৬১০ জন এবং এ পর্যন্ত করোনা মহামারিতে দেশটিতে মোট আক্রান্ত ৩৮ লাখ ৩৫ হাজার ৪২০ জন এবং মৃত্যু হয়েছে ৭০ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৩৯৬ জন এবং মৃত্যু হয়েছে ১২৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২১৬ জন এবং শনাক্ত হয়েছে ৮২ হাজার ৮৬৯ জনের। ইতালিতে আক্রান্ত ১৭ হাজার ১৯৩ জন এবং মৃত ৭৯ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ২৬২ জন এবং মৃত্যু ৮৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৯ হাজার ৮৯৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। ফ্রান্সে মৃত ৪১ জন এবং আক্রান্ত ২৫ হাজার ৩৬৫ জন। ব্রাজিলে মৃত ১৩০ জন এবং আক্রান্ত ৪১ হাজার ২৭৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৬ জন এবং আক্রান্ত ৩৪ হাজার ৯৮৫ জন। একই সময়ে তাইওয়ানে ১৪৪ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৯৮৬ জন। কানাডায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫০১ জন এবং মৃত্যু ১২২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button