আন্তর্জাতিকপ্রধান সংবাদ

২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে জিতব: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক:

আগামী নির্বাচনে বড় ধরনের ব্যবধানে জয়ী হবেন বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এবার ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে জিতবেন তিনি।

বুধবার পেনসিলভানিয়ায় এক নির্বাচনী সমাবেশে এমন দাবি করেন তিনি। এই সমাবেশ থেকে প্রতিদ্বন্দ্বী বাইডেনেরও তীব্র সমালোচনা করেন ট্রাম্প। খবর ফিনান্সিয়াল টাইমসের।

বলেন, তার সরকার করোনায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতিতে গতি ফিরিয়েছে। অন্যদিকে এবারের নির্বাচনে জয়ী হলে জো বাইডেন যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবেন।

ট্রাম্প বলেন, আমরা একটি দুর্দান্ত সময়ের দিকে যাচ্ছি। কারণ, আপনারা কট্টর বামপন্থাকে প্রত্যাখ্যান করতে চলেছেন। আমি হাজার বার বলব যুক্তরাষ্ট্র কখনও একটি সমাজতান্ত্রিক জাতি হতে পারে না।

এদিনের নির্বাচনী প্রচারণায় ইরানের বিরুদ্ধে ফের মন্তব্য করেন ট্রাম্প। গ্যাস্টোনিয়া শহরে নিজ সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়লাভ করলে তার কাছে ইরান থেকে প্রথম বিদেশি টেলিফোন কল যাবে।

এর আগে সম্প্রতি নেভাডা অঙ্গরাজ্যের এক নির্বাচনী জনসভায় ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের ইরাননীতির সমালোচনা করে একই ধরনের বক্তব্য দেন।

বলেন, তিনি এতদিন ধরে ইরানের সঙ্গে আলোচনায় বসার যে আগ্রহ প্রকাশ করে এসেছেন তাতে তেহরান সাড়া না দিলেও আসন্ন নির্বাচনে জিতলে তেহরানই আগ বাড়িয়ে তার সঙ্গে আলোচনায় বসতে চাইবে।

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button