প্রধান সংবাদ

১২ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজারে ফেরি চালু

মুন্সিগঞ্জ প্রতিনিধি:
নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তায় ১২ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবারও ফেরি চলাচল শুরু হয়েছে। আজ রোববার সকাল ৬টা থেকে নৌরুটে ৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে নদীতে তীব্র স্রোতের ফলে ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। নদী উত্তালের পাশাপাশি পদ্মা সেতুর নিরাপত্তার কারণেই ফেরি বন্ধ রাখা হয় বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, নৌরুটে বর্তমানে সচল ৪টি ফেরির মধ্যে ৩টি মিডিয়াম ও একটি মিনি রোরো ফেরি রয়েছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক মো. ফয়সাল জানান, তীব্র স্রোত ও নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়ানো ও পদ্মা সেতুর নিরাপত্তার জন্য শনিবার সন্ধ্যায় ফেরি বন্ধ রাখা হয়। সকালে স্রোত কিছুটা কমায় চলাচলে সক্ষম ৪টি ফেরি চালু করা হয়েছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় অর্ধশতাধিক যানবাহন রয়েছে।

তিনি আরও জানান, ফেরি স্বল্পতার কারণে শিমুলিয়া-বাংলাবাজার রুট এড়িয়ে যাত্রীদের পাটুরিয়া-দৌলতদিয়া রুট ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে ৮৪টি লঞ্চে যাত্রীদের পারাপার করা হচ্ছে বলে জানিয়েছে শিমুলিয়া নদীবন্দর কর্তৃপক্ষ।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button