প্রধান সংবাদপ্রযুক্তি

সেরা টিকটকার আয়মান-মুনজেরিন

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশে কনটেন্ট তৈরিতে প্রথমবারের মতো বর্ষসেরার সম্মাননা দিয়েছে ছোট ভিডিও শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম টিকটক। আর এতে বাজিমাত করেছেন দেশের তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় দম্পতি আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ। দুই ক্যাটাগরিতে তারা দুজনে জিতে নিয়েছেন বর্ষসেরার পুরস্কার।

সম্প্রতি এক আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে “ইয়ার অন টিকটক-২০২৩” অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। দেশের অনেক পরিচিত ভিডিও নির্মাতারা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

ভিডিও নির্মাতাদের বিভিন্ন শ্রেণিতে “ইয়ার অন টিকটক-২০২৩” পুরস্কার দেয়া হয়। “ক্রিয়েটর অব দ্য ইয়ার ২০২৩” পুরস্কার পেয়েছেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক। এডুকেশন বা শিক্ষণীয় ভিডিও শ্রেণিতে পুরস্কার জিতেছেন মুনজেরিন শহীদ।

এছাড়া, স্পোর্টস শ্রেণিতে নিয়ন অন, ফ্যাশন ক্রিয়েটর অব দ্য ইয়ার পুরস্কার জিতেছে “স্টাইল হাট”। ফুড ক্রিয়েশনে “ফুডখোর”, ব্যতিক্রমধর্মী ভিডিওর জন্য “আমার বাংলাদেশ” শ্রেণিতে “দ্য মাহিম মেইকস”, লং ফর্ম কনটেন্ট ক্রিয়েটর শ্রেণিতে “রবিন রাফান” পুরস্কার পেয়েছেন। বিউটি ক্রিয়েশন অব দ্য ইয়ার পুরস্কার জিতেছে “লাইফ ইজ মেও” এবং বেস্ট ইউজ অব লোকেশন ট্যাগিং বিভাগে পুরস্কার জিতে নিয়েছেন তানহা ইসলাম।

এ বছর ১২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত এই আয়োজনের জন্য টিকটক অ্যাপের মাধ্যমে ভোটগ্রহণ চলে। যেখানে টিকটক ক্রিয়েটর অ্যাওয়ার্ডস অপশনে মোট ৮টি ক্যাটাগরিতে ভোট নেয়া হয়। পুরস্কারের জন্য মনোনীতরা এতে প্রায় ১ মিলিয়নেরও বেশি ভোট পেয়েছিলেন।

//এস//

Related Articles

Back to top button