প্রধান সংবাদ

রাজধানীতে লকডাউনে আটক ২৪৯, গ্রেফতার ৭৩

স্টাফ রিপোর্টার:
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৮টি বিভাগে অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করায় ৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে ২৪৯ জনকে, সাজা দেয়া হয়েছে আটজনকে। ৫৬ জনকে ৬ হাজার ২০৭ টাকা এবং ১০টি দোকানকে ৩৪ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ২২২টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে, জরিমানা করা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ১০০ টাকা। রেকারিং করা হয়েছে ৪৬টি গাড়ি আর জব্দ করা হয়েছে ছয়টি গাড়ি।

বৃস্পতিবার (১ জুলাই) দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি জানান, রমনা বিভাগে দুজনকে জরিমানা করা হয়েছে ৪০০ টাকা। ৩৩টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে জরিমানা করা হয়েছে ৫৮ হাজার ১০০ টাকা, রেকারিং করা হয়েছে দুটি গাড়ি।

লালবাগ বিভাগে গ্রেফতার করা হয়েছে ৩৮ জনকে। তিনজনকে জরিমানা করা হয়েছে ৩০০ টাকা। এ ছাড়াও ২৫টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ হাজার ৬০০ টাকা।

মতিঝিল বিভাগ থেকে আটক দুই ব্যক্তিকে জরিমানা করা হয়েছে ১ হাজার ১০০ টাকা ও ৯টি দোকানকে জরিমানা করা হয়েছে ১৮ হাজার ৫০০ টাকা। এছাড়া ১৯টি গাড়ির মামলায় জরিমানা করা হয়েছে ৪৫ হাজার ২০০ টাকা।

ওয়ারী বিভাগ থেকে গ্রেফতার করা হয়েছে তিনজনকে। ১৬ জন ব্যক্তির কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে ১ হাজার ৭০০ টাকা। এছাড়া ১৫টি গাড়ির মামলায় জরিমানা করা হয়েছে ৭০ হাজার টাকা।

তেজগাঁও বিভাগ থেকে আটক করা হয়েছে ১৬৭ জনকে।

মিরপুর বিভাগ থেকে ৭৫ জনকে আটক করা হয়েছে ও ৩০ জনকে জরিমানা করা হয়েছে ১০ হাজার ৬০০। ৯৮টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ২৫ হাজার, রেকারিং দেয়া হয় ১১টি গাড়ি ও চারটি গাড়ি জব্দ করা হয়।

গুলশান বিভাগ থেকে সাতজনকে আটক করা হয়েছে ও আটজনকে জরিমানা করা হয় ২ হাজার ৭ টাকা। ২১টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ৬১ হাজার টাকা।

উত্তরা বিভাগ থেকে ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে ও তিনজনকে জরিমানা করা হয় ৭০০ টাকা। এছাড়া একটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১১টি গাড়ির মামলায় ১২ হাজার ২০০ টাকা জরিমানা ও ৩৩টি গাড়ি রেকারিং করা হয়।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button