প্রধান সংবাদ

ভারতে আটকে পড়া বিমান যাত্রীরা দেশে ফিরেছে

স্টাফ রিপোর্টার:
মাঝ আকাশে পাইলট অসুস্থ হওয়ার কারণে ভারতের নাগপুরে জরুরি অবতরণ করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি ঢাকায় ফিরেছেন।

বিমানের জনসংযোগ শাখার উপ মহা ব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, যাত্রীদের নাগপুর থেকে দেশে ফিরিয়ে আনতে শুক্রবার সন্ধ্যায় বিমানের একটি ফ্লাইট সেখানে যায়।

স্থানীয় সময় রাত ১০টা ৩৬ মিনিটে ১২৪ জন যাত্রী নিয়ে নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়ে শুক্রবার রাত ১২টা ৫১ মিনিটে ঢাকায় পৌঁছেছে ফ্লাইট বিজি ০২২।

ওই ফ্লাইটের মূল পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুম এখনও নাগপুরের হোপ হসপিটালে ভর্তি। ঢাকা থেকে একদল ক্রু সেখানে গিয়ে ১২ ঘণ্টার বেশি সময় ধরে অপেক্ষায় থাকা যাত্রীদের ওই বিমানে করেই উড়িয়ে আনেন।

এর আগে, স্থানীয় সময় শুক্রবার ভোর সাড়ে ছয়টায় ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে ছেড়ে আসা ফ্লাইটটি ঢাকায় না ফিরে ভারতের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

এ জরুরি অবতরণের বিষয়ে তাহেরা খন্দকার জানান, বিজি-২২ মোট ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকা আসার পথে পাইলট হঠাৎ অসুস্থ বোধ করেন।

এ সময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর এয়ারপোর্টে অবতরণ করার পরামর্শ দেয়। সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে ড. বাবা সাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশন (বাপা) সভাপতি মাহবুবুর রহমান বলেন, ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুমের বয়স ৪৫ বছরের বেশি।

“ভারতে নামার পর তার এনজিওগ্রাম হয়েছে। তিনি এখন ঝুঁকিমুক্ত রয়েছেন। আমরা সার্বক্ষণিক তার স্বাস্থ্যের খোঁজ খবর রাখছি।”

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোস্তফা কামাল জানান, বিমানের দুবাইগামী একটি ফ্লাইটে আটজন ক্রুকে পাঠানো হয় নাগপুরে। তারাই মাস্কাটের ফ্লাইট এবং যাত্রীদের নিয়ে ঢাকায় ফেরেন।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button