প্রধান সংবাদস্বাস্থ্য কথা

বিশ্ব করোনা : কমেছে মৃত্যু ও শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৫১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ২৩ হাজার ৯২১ জন।

সোমবার (৩০ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল (রোববার) ৬৯২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৩৭ হাজার ৪৯৪ জন শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ১৫ লাখ ২২ হাজার ৯৭৯ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১০ হাজার ৮০৮ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৮৯ হাজার ৫০০ জন আক্রান্ত হয়েছেন উত্তর কোরিয়ায়। মৃত্যু বেশি হয়েছে তাইওয়ানে। দেশটিতে মারা গেছেন ১৪৫ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৭২ জন এবং মারা গেছেন ১৪ জন। রাশিয়ায় মারা গেছেন ৮৫ জন এবং আক্রান্ত ৪ হাজার ১৮৮ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭৮৭ জন এবং মারা গেছেন ৩০ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত ৪ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ৯ জন। গ্রিসে আক্রান্ত ২ হাজার ৫৭৫ জন এবং মারা গেছেন ১৯ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১২ হাজার ৬৫৪ জন এবং মারা গেছেন ১৯ জন। থাইল্যান্ডে আক্রান্ত ৩ হাজার ৬৪৯ জন এবং মারা গেছেন ২৪ জন। ইতালিতে আক্রান্ত ১৪ হাজার ৮২৬ জন এবং মারা গেছেন ২৭ জন। জাপানে আক্রান্ত ২৪ হাজার ৯১৯ জন এবং মারা গেছেন ৩৯ জন। ব্রাজিলে মৃত্যু ৬১ জন এবং আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১৯৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

চিত্রদেশ//এফটি//

 

Related Articles

Back to top button