আন্তর্জাতিকপ্রধান সংবাদস্বাস্থ্য কথা

বিশ্বে করোনায় আরও ১৮৮৯ মৃত্যু, আক্রান্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৯ হাজার ৭৪৪ জন; যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩৫ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৯ জনের।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৮০ লাখ ১৫ হাজার ৪৩ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৯ হাজার ৯১২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৯২ জনের এবং শনাক্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৫৫৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৪৬ হাজার ৪৬১ জন এবং মৃত ৩০৮ জন। ইতালিতে আক্রান্ত ৬৩ হাজার ৮৩৭ জন এবং মৃত্যু ২০৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৫ হাজার ৬৯২ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। জাপানে মৃত ১০৮ জন এবং আক্রান্ত ১ লাখ ৮০ হাজার ২২৬ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৮২ জন এবং আক্রান্ত ৪৯ হাজার ৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭৪৭ জন এবং ৩৪ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৪ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button