প্রধান সংবাদস্বাস্থ্য কথা

বিশ্বে একদিনে করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:
মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৮ হাজারের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ৫৭ হাজার ৭৪৯ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ৫১ লাখ ৫৯ হাজার ৪৭৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৮৮ লাখ ৮০ হাজার ৮৭১ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩২৭ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৯১৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৮ হাজার ১৪৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৫৬২ জন এবং মারা গেছেন ১ হাজার ২৯৫ জন। এখন পর্যন্ত মোট ৪ কোটি ৯৮ লাখ ৭৮ হাজার ৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৮ হাজার ১১৬ জন মারা গেছেন। এক দিনের হিসাবে রাশিয়া সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন। দেশটিতে নতুন করে মারা গেছেন ১ হাজার ২৩৫ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩২ হাজার ৯৩০ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯৭ লাখ ৩৬ হাজার ৩৭ জন আর মারা গেছেন ২ লাখ ৭৮ হাজার ৮৫৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button