খেলাধুলা

প্লে অফে দিল্লি-ব্যাঙ্গালুরু, অপেক্ষায় কোলকাতা-হায়দ্রাবাদ

স্পোর্টস ডেস্ক:

টানা চার ম্যাচে পরাজয়। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা হয়ে দাঁড়িয়েছিল অনেকটা বাঁচা-মরার লড়াই। প্লে-অফে যেতে হলে জিততেই হবে। হারলে বিপদ ঘটার সম্ভাবনা খুব বেশি। এমন পরিস্থিতিতে জয়ের ধারায় ফিরলো দিল্লি।

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে জিতে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করেছে। তবে ম্যাচ হেরেও ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত ব্যাঙ্গালুরুর। প্লে অফে তিন দল নিশ্চিত হলেও এখনও নিশ্চিত হয়নি চতুর্থ দল হিসেবে কারা উঠবে। সেটা নিশ্চিত হওয়া যাবে মুম্বাই-হায়দ্রাবাদ ম্যাচের পর। মুম্বাইকে হারাতে পারলে প্লে অফে উঠবে হায়দ্রাবাদ আর মুম্বাই জিতলে প্লে অফে কোলকাতা।

দিল্লি-ব্যাঙ্গালুরু ম্যাচে টস জিতে প্রথম বোলিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ব্যাঙ্গালুরুর দুই ওপেনার জশ ফিলিপ ও দেবদূত পাডিকালের ব্যাট থেকে আসে ২৫ রান। ইনিংসের ৫ম ওভারে দিল্লির রাবাদার প্রথম বলে আউট হয়ে সাঝঘরে ফেরেন ফিলিপ। তার ব্যাট থেকে আসে ১২ রান। তবে এরপর পাডিকেল অধিনায়ক কোহলির সাথে ৫৭ রানের জুটি গড়ে দলের ভিত্তি মহবুত করেন।

২৯ রানে কোহলি প্যাভিলনে ফিরে গেলেও অর্ধশত পূর্ণ করেন পাডিকাল। তবে ফিফটির পরই আনরিখ নারকিয়ার দারুণ এক বোলে বোল্ট হয়ে বিদায় নেন তিনি। শেষ দিকে এবি ডি ভিলিয়ার্স ও শিভাম দুবের ব্যাটিংয়ে ভর করে আরসিবি দেড়শো রান পার করে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান করে আরসিবি। ডি ভিলিয়ার্স ২১ বলে ৩৫ রান করেন। দিল্লির হয়ে নরকিয়া ৩টি ও রাবাদা ২টি উইকেট পেয়েছেন।

১৫৩ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে দিল্লি ২য় ওভারেই পৃথ্বী শকে হারিয়ে বসে। মাত্র ৯ রানে আরসিবির মোহাম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। এরপর আরেক ওপেনার শিখর ধাওয়ান এবং তিনে নামা আজিস্কা রাহানের জুটি থেকে আসে ৮৮ রান। দুই জনই ঠান্ডা মাথায় খেলে হাফ সেঞ্চুরি আদায় করে নেন। তবে ৫৪ রানে শাহবাজ আহমেদের বলে ধাওয়ান আউট হয়ে বিদায় নেন। এদিন ব্যার্থ ছিলেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস। তার ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। ১৮ তম ওভারে এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকা রাহানে আউট হলে দিল্লি কিছুটা চাপে পড়ে। দিল্লির হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন রাহানে। তবে বিপদ থেকে দিল্লিকে উদ্ধার করেন রিশাব প্যান্ট ও মার্কাস স্টয়নিস। ৬ উইকেট ও ৬ বল হাতে রেখে জয় পায় দিল্লি। আরসিবির পক্ষে শাহবাজ আহমেদ ২টি উইকেট পান।

অসাধারণ বোলিংয়ের জন্য ম্যান অফ দা ম্যাচ নির্বাচিত হয়েছেন দিল্লির আনরিখ নরকিয়া।

চিত্রদেশ//এস//

 

Related Articles

Back to top button