প্রধান সংবাদ

প্রকল্প ফিরিয়ে দিয়ে তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বাস্থ‌্য অধিদপ্তরের একটি প্রকল্প ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এর চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
‘কুষ্টিয়া মেডিক‌্যাল কলেজ ও হাসপাতাল স্থাপন প্রকল্প, কুষ্টিয়া (২য় সংশোধিত)’ শীর্ষক এই প্রকল্পটির বিষয়ে তদন্ত করে পরবর্তী একনেক সভায় প্রতিবেদন দিতেও নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার (৫ জানুয়ারি) এনইসি সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে গণভবন থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে ব্রিফ করেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন আগামী এক সপ্তাহের মধ্যে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) তদন্ত করে প্রতিবেদন দিতে হবে। পরবর্তী একনেক সভায় তদন্তের প্রতিবেদন দিতে হবে। আইএমইডি সচিবের নেতৃত্বে প্রতিবেদনটি তৈরির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।’

একনেক সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘কী কারণে প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ হয়নি? এর আগেও ২০১৮ সালে এ প্রকল্পটি নিয়ে নির্দেশনা দিয়েছিলাম।’ প্রধানমন্ত্রী প্রকল্পের মেয়াদ ও ব্যয় বাড়ানোর কারণ ব্যাখ্যা করতেও বলেছেন।

স্বাস্থ্য সচিব ও পরিকল্পনামন্ত্রীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘নির্ধারিত সময়ে শেষ করতে না পারার পেছনে কারা কারা জড়িত, তাদের চিহ্নিত করে বিভাগীয় পর্যায়ে ব্যবস্থা নিতে হবে।’

//এলএইচ//

Related Articles

Back to top button