প্রধান সংবাদসারাদেশ

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি:
ঘন কুয়াশার কারণে তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে পদ্মা পারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন।

জানা গেছে, বুধবার রাত ২টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। পরে কুয়াশার ঘনত্ব কমে এলে ভোর ৫টা থেকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এদিকে তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে চার কিলোমিটার এলাকায় চার শতাধিক যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার ও গোয়ালন্দ মোড়ে আরও দুই কিলোমিটার এলাকায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। কুয়াশা কিছুটা কমে যাওয়ায় ধীরগতিতে গাড়ির সারিগুলোকে সামনে এগোতে দেখা গেছে।

ঈগল পরিবহনের যাত্রী সোহেল রানা বলেন, ঘাটে তো এমনিতেই যানজট থাকে। তারপর আবার কুয়াশার কারণে তিন ঘণ্টা ফেরি বন্ধ ছিল। রাত ২টায় ফেরিঘাট থেকে চার কিলোমিটার দূরে ক্যানালঘাট এলাকায় এসে আটকে ছিলাম। ভোর ৫টা থেকে ফেরি চালু হওয়ায় গাড়ি ধীরগতিতে সামনের দিকে এগুতে থাকে। এখনও ফেরিঘাট থেকে আড়াই কিলোমিটার দূরে আছি।

পূর্বাশা পরিবহনের চালক এজাজ শেখ বলেন, শীত মৌসুমে কুয়াশার কারণে রাতে ফেরি চলাচল বন্ধ থাকবে। ফলে আমাদের ভোগান্তিও বেড়ে যাবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। পরবর্তীতে কুয়াশার ঘনত্ব কমে এলে ভোর ৫টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় শত শত যানবাহন আটকা পড়ে। এই মুহূর্তে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button