অর্থ-বাণিজ্যপ্রধান সংবাদ

দাম বেড়েছে সবজি ও তেলের

স্টাফ রিপোর্টার:
সপ্তাহের ব‍্যবধানে সবজি ও ভোজ‍্য তেলের দাম আরও বেড়েছে। তবে কমেছে বেশ কিছু পণ‍্যের দাম।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর বেশ কিছু বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।বাজারে প্রতিকেজি সবজিতে ৫ থেকে ১০ টাকা দাম বেড়েছে। বেশিরভাগ সবজি দাম ৪০ টাকার বেশি। প্রতি পিস মাঝারি আকারের ফুলকপি বিক্রি হচ্ছে ৩৫-৪০ টাকা, বাঁধাকপি ৩০-৩৫ টাকা। শিম প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকা। প্রতি কেজি করলা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, বেগুন বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা। শসা ৬০ টাকা, পেঁপে ৪০, গাজর ৪০ টাকা, টমেটো ৩৫ থেকে ৪৫ টাকা, মুলা ৩০ থেকে ৪০ টাকা, শালগম ৩০ থেকে ৪০ টাকায়।

এছাড়া বাজারে প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৫৫ টাকা, পাঁচ লিটারের এক বোতল সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৭৮৫ থেকে ৮০০ টাকায়। বোতলজাত বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬০ টাকা, খোলা পাম অয়েল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১৩৫-১৩৮, পাম অয়েল সুপার বিক্রি হচ্ছে ১৩৮ থেকে ১৪২ টাকা লিটার।

অন্যদিকে কেজিতে ১০ টাকা কমেছে ব্রয়লার মুরগির দাম। বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকায়। সোনালী মুরগি ২৬০ থেকে ২৮০ টাকা, লেয়ার ২২০ থেকে ২২৫, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৪৯০ থেকে ৫৩০ টাকা কেজি।

এদিকে কেজিতে ৩ টাকা কমেছে আলুর দাম। বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ১৫ টাকায়, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০-২০ টাকা, আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, দেশি রসুন বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা, আমদানি করা রসুন বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা, দেশি আদা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১২০ টাকা, শুকনো মরিচ ১৫০ থেকে ১৮০ টাকা কেজি বিক্রি করতে দেখা গেছে।

চিত্রদেশ//এফ//

Related Articles

Back to top button