প্রধান সংবাদবইমেলা

ছুটির দিনে জমজমাট বইমেলা

নিজস্ব প্রতিবেদক
বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে চলছে অমর একুশে বইমেলা। সাপ্তাহিক ছুটির দিন হওয়া বিপুল ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিতে জমে উঠেছে বাঙালির এই প্রাণের মেলা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মেলার প্রবেশদ্বার সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়। মেলা চলবে রাত ৯টা পর্যন্ত।

বইমেলায় ছুটির দিন মানেই শিশু-কিশোরদের জন্য থাকে শিশুপ্রহর। এদিন বেলা ১১টায় শুরু হয় শিশুপ্রহর। চলে দুপুর ১টা পর্যন্ত। শিশুপ্রহরে সিসিমপুরের ইকরি, হালুম, টুকটুকি আর সিকুর সঙ্গে নেচে-গেয়ে ব্যাস্ত সময় পার করে তারা। পাশাপাশি স্টলে ঘুরে ঘুরে পছন্দের বই সংগ্রহ করে ক্ষুদে পাঠকরা। শিশুদের ট্রাফিক সচেতনতা বাড়াতে ডিএমপি ও জাইকার আয়োজনে শিশুদেরকে বিভিন্ন ট্রাফিক সিগন্যালসহ সড়কে চলাচলের নিয়মকানুন শেখানো হয়।

অভিভাবকরা বলেন, শিশুদের জন্য সুন্দর আয়োজন শিশুপ্রহর। উপভোগের পাশাপাশি অন্য শিশুদের সঙ্গেও খেলাধুলার সুযোগ পাওয়া যায় এ সময়।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেলায় ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিও বাড়তে থাকে। এদিন বইমেলার শেষ শুক্রবার হওয়ায় বিকেলের দিকে মেলায় বইপ্রেমীদের চাপ একটু বেশিই লক্ষ্য করা গেছে। বইমেলার প্রতিটি স্টলেই ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কেউ বই উল্টে-পাল্টে দেখছেন, কেউ পছন্দের লেখকের সঙ্গে ছবি তুলছেন, অটোগ্রাফ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

বিভিন্ন স্টলের বিক্রেতারা বলেন, বইমেলার আজ শেষ শুক্রবার হওয়ায় অন্য যেকোনো শুক্রবার থেকে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা বেশি। তাই বিক্রিও ভালো হচ্ছে। সন্ধ্যায় মেলায় বইপ্রেমীদের উপস্থিতি আরও বাড়বে বলে মনে করছেন তারা।

 

//এস//

Related Articles

Back to top button