খেলাধুলা

আমিরাতের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছিলো বাংলাদেশকে। তবে দ্বিতীয় ম্যাচে এসে সহজে জয় তুলে নিয়েছে নুরুল হাসানরা। ১৬৯ রানের পুঁজি গড়ে ৩২ রানের সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। যার ফলে ২-০ ব্যবধানে স্বাগতিকদের হোয়াইটওয়াশও করে সিরিজ জয় করেছে লাল সবুজের প্রতিনিধিরা।

আগে ব্যাট করে স্বাগতিকদের সামনে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানের সংগ্রহ পায় সফরকারীরা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি আরব আমিরাত।

টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানের উদ্বোধনী জুটি পায় টাইগাররা। ৯ বলে ১ ছক্কা ও চারে ১২ রান করে আরিয়ান লাকরার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর নিজের ইনিংসকে লম্বা করতে পারেননি লিটন দাসও। ৪ চারে ২০ বলে ২৫ রান করেন তিনি।

ব্যাটিংয়ে নেমে দারুণ দুটি শট খেলেন আফিফ হোসেন ধ্রুব। কিন্তু তিনিও আউট হয়ে যান ১০ বলে ১৮ রান করে। ৫ চারে ৩৭ বলে ৪৬ রান করা মিরাজ আউট হন আম্পায়ারের দেয়া বাজে সিদ্ধান্তে এলবিডব্লিউ হয়ে।

শেষদিকে ১ চার ও ছক্কায় ১৩ বলে ২১ রান করেন ইয়াসির আলি। ১০ বলে ১৯ রান আসে অধিনায়ক নুরুল হাসান সোহানের ব্যাট থেকে।

বাংলাদেশকে জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি সংযুক্ত আরব আমিরাতের। দলীয় ৯ রানেই ফেরেন উদ্বোধনী ব্যাটার চিরাগ সুরি। ১০ বলে ৫ রান করা এই ব্যাটারের ক্যাচ নিজের বলে নিজেই নেন নাসুম আহমেদ। আরেক উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ ওয়াসেমও ইনিংস লম্বা করতে পারেননি। ১৬ বলে ১৮ রান করে তাসকিন আহমেদের বলে এলবিডব্লিউ হন তিনি।

তিন নম্বরে খেলতে নামা আরিয়ান লারকা ৯ বলে ৪ রান করে শিকার হন মোসাদ্দেক হোসেনের। ২৯ রানেই চার উইকেট হারিয়ে ফেলে সংযুক্ত আরব আমিরাত। এরপর অবশ্য ইনিংসের হাল ধরেন রিজওয়ান ও বাসিল হামিদ। দুজন মিলে গড়ে তুলেন ৯০ রানের জুটি।

তবে তাদের ব্যাটিং কখনওই ভয় ধরাতে পারেনি বাংলাদেশের মনে। ধীরগতির ব্যাটিং রান তোলার গতির সঙ্গে পাল্লা দিতে পারছিল না। ৪ চারে ৪০ বলে ৪২ রান করে আউট হয়ে যান বাসিল। ফিফটি তুলে নেন রিজওয়ানের। সমান ২ চার ও ছক্কায় ৩৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন তিনি। কিন্তু এড়াতে পারেননি দলের হার।

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button