খেলাধুলা

আইপিএলের ফাইনাল আজ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বের ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচাইতে বড় এবং দামি আইপিএলের আরো একটি আসরের পর্দা নামছে। ক্রিকেট দুনিয়ার সবচাইতে রঙ্গিন আইপিএলের এবারের আসরের সেরার মুকুট উঠবে কার মাথায় সেটা নিশ্চিত হবে আজ। যে মুকুটের জন্য ফাইনালে লড়বে টুর্নামেন্টের সবচাইতে সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং এখনো পর্যন্ত শিরোপা জিততে না পারা দিল্লি ক্যাপিট্যালস।

অনেকটা তারুণ্যনির্ভর দল নিয়ে দিল্লি এবার দুর্দান্ত ক্রিকেট খেলছে। দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার বলেন, এই অনুভূতি সেরা। অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে আসতে হয়েছে। তারপরও আমরা একটা পরিবারের মতো একাট্টা ছিলাম। মুম্বাই অত্যন্ত শক্তিশালী এবং আইপিএল ইতিহাসের অন্যতম বড় দল। ফাইনালেও আমাদের লক্ষ্য খেলাটা উপভোগ করা।

ব্যাটিংয়ে দিল্লির সাফল্যের অন্যতম রূপকার শিখর ধাওয়ান। ২ সেঞ্চুরি ও ৪ হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ৬০৩ রান এই ওপেনারের। ৪৫৪ রান অধিনায়ক আইয়ারের। ভাল করেছেন মার্কাস স্টয়নিসও। বোলিংয়ে তরুপের তাস অবশ্যই কাগিসো রাবাদা। টুর্নামেন্টে এ পর্যন্ত সবার্ধিক ২৯ উইকেটের মালিক দক্ষিণ আফ্রিকান কৃষ্ণাঙ্গ এ পেসার। যৌথভাবে চতুর্থ সর্বোচ্চ ২০ উইকেট আরেক পেসার এনরিখ নরকিয়ার দখলে। স্পিনে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আছেন অক্ষর প্যাটেল।

অন্যদিকে ব্যাটিংয়ে মুম্বাইর বড় ভরসার নাম ইশান কিষান ও সূর্যকুমার যাদব। যথাক্রমে ৪৮৩ ও ৪৬১ রান দুইজনের ঝুলিতে। নিজের দিনে কাঁপিয়ে দিচ্ছেন হার্দিক পান্ডিয়াও। অনেকটা চোটে-অফফর্মে ম্লান অধিনায়ক রোহিত নিশ্চয়ই আজ ফাইনালে জ্বলে উঠতে চাইবেন। বোলিংয়ে মুম্বাইর বড় অস্ত্র জাসপ্রিত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ উইকেট বুমরাহর দখলে, বোল্ট তৃতীয় সর্বোচ্চ ২২। তিন অলরাউন্ডার হারদিক পান্ডিয়া, ক্রনাল পান্ডিয়া ও কাইরন পোলার্ডের রসায়ন মুম্বাইর সাফল্যের গুরুত্বপূর্ণ কারণ।

চিত্রদেশ//এল//

Related Articles

Back to top button