নারী মঞ্চ

শ্রেষ্ঠ জয়িতা যারা

স্টাফ রিপোর্টার:
আন্তর্জাতিক নারী দিবসে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হবে। রোববার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় জয়িতাদের নাম ঘোষণা করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

সম্মেলনে জানানো হয়, এ বছর অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী বরিশাল বিভাগ থেকে বরিশাল জেলার হাছিনা বেগম নীলা, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী রাজশাহী বিভাগের বগুড়া জেলার মিফতাহুল জান্নাত, সফল জননী হিসেবে বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার মোসাম্মৎ হেলেন্নছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার ক্ষেত্রে ঢাকা বিভাগের টাঙ্গাইল জেলার রবিজান ও সমাজ উন্নয়নে অবদান রাখায় খুলনা বিভাগের নড়াইল জেলার অঞ্জনা বালা বিশ্বাসকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা ঘোষণা করা হয়েছে।

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের আন্তর্জাতিক নারী দিবস পালন করা হবে। বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর নিকট থেকে সম্মাননা পদক গ্রহণ করবেন।

এসময় তাদের প্রত্যেককে এক লাখ টাকার চেক, ক্রেষ্ট ও সনদ প্রদান করা হবে।

চিত্রদেশ//এলএইচ//

Tags

আরও

Leave a Reply

Back to top button