প্রধান সংবাদ

দেশে নতুন করে আক্রান্ত ২১৯, মৃত্যু বেড়ে ৫০

স্টাফ রিপোর্টার:
করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ২১৯ জন আক্রান্ত হয়েছেন। একদিনে এটাই সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১২৩১। এছাড়া নতুন করে আরও ৪ জন মারা গেছেন। এনিয়ে মৃত্যুর সংখ্যা ৫০ জনে দাঁড়িয়েছে।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৪ হাজার ৮৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এসময় স্বাস্থ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, লকডাউন মেনে ঘরে না থাকলে দেশে যুক্তরাষ্ট্রের মতো করোনা পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র এখন করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে। আমরা সেই পরিস্থিতিতে যেতে চাই না।

লকডাউন আরও কড়াকড়িভাবে আরোপের আহ্বান জানিয়ে জাহিদ মালেক বলেন, অনেককে বিনা প্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা যায়। এমন মানসিকতা থেকে বিরত থাকতে হবে।

করোনা আক্রান্ত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি সমবেদনাও জানান স্বাস্থ্যমন্ত্রী।

পরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা.নাসিমা সুলতানা করোনার আপডেট বিস্তারিত তুলে ধরে বলেন, মারা যাওয়া ৪ জনের মধ্যে পুরুষ তিনজন একজন মহিলা। এদের মধ্যে ২ জনের বয়স ৭০ বছরের বেশি, একজন চিকিৎসক মারা গেছেন তার বয়স ৫০ বছর ও ৩৫-৪০ বছরের মধ্যে একজন। ৩৫-৪০ বছরের মধ্যে যিনি মারা গেছেন তার শরীরে আগে থেকে ক্যান্সার ছিল। এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭১ জন। বর্তমানে আছেন ৪৩৩ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button