অর্থ-বাণিজ্যপ্রধান সংবাদ

খোলার একদিন পরই বঙ্গবাজার বন্ধ করল পুলিশ

স্টাফ রিপোর্টার:
করোনা সংক্রমণ বৃদ্ধির মধ্যেই লকডাউন শিথিল করে শর্ত সাপেক্ষে মার্কেট খোলার নির্দেশনা দিয়েছে সরকার। সোমবার (১১ মে) যথারীতি খোলা হয় রাজধানীর বহুল পরিচিত বঙ্গবাজার মার্কেট। কিন্তু খোলার একদিন না যেতেই সেটা মঙ্গলবার বন্ধ করে দিয়েছে পুলিশ।

করোনা মহামারির মধ্যে সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতার কথা থাকলেও সেটা মানার মতো পরিস্থিতি নেই ওই মার্কেটে। সে কারণে রাজধানীর বঙ্গবাজার মার্কেট ও ধানমন্ডির দুটি ফ্যাশন আউটলেট বন্ধ করে দেয় রমনা বিভাগ পুলিশ।

মঙ্গলবার (১২ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের এডিসি (পদোন্নতিতে ডিসি) এইচ এম আজিমুল হক বলেন, সরকার শর্ত সাপেক্ষে মার্কেট খোলার নির্দেশনা দিয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুললে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু গুলিস্তান বঙ্গবাজার মার্কেটে স্বাস্থ্যবিধি মানার মতো পরিস্থিতি নেই। সেখানে সরুপথ। স্বাস্থ্যবিধির আলোকে সেখানে একসঙ্গে দুজন হাঁটতে হাঁটতে অতিক্রমের অবস্থা নেই। সকালে পরিস্থিতি অবজার্ভের পর সেটি বন্ধ করে দেয়া হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডির অরণ্য ও ভিআইভিই নামে দুটি ফ্যাশন হাউজের আউটলেট বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহিল কাফি।

তিনি বলেন, ন্যূতম সুরক্ষার ব্যবস্থা নেয়া হয়নি। টানেল বা স্প্রে ফটকও তৈরি করা হয়নি। দেখা যায়নি হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাও। মার্কেট খোলার মতো যথেষ্ট মনে না হওয়ায় বন্ধ করে দেয়া হয়েছে। এর আগে গত রোববার ‘এআরএ সেন্টার’ ও ‘এডিসি ইমপায়ার’ নামে দুটি মার্কেট বন্ধ করে দেয়া হয়।

তিনি বলেন, মার্কেট পরিচালনার ক্ষেত্রে যে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা সরকার দিয়েছে সেটা পুরোপুরি নিশ্চিত হলে পুলিশ পুনরায় অনুমতি দেবে।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button