প্রধান সংবাদ

করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক:

কোনও যুদ্ধ নয়, নয় কোনও সন্ত্রাসী বা জঙ্গি সংগঠনের হামলার ভয়, গোটা পৃথিবী এখন থরথর করে কাঁপছে এক ভাইরাসে। করোনাভাইরাস নামক এই ভয়ঙ্কর ছোঁয়াচে রোগটির আতঙ্কে কম্পমান গোটা বিশ্বের মানুষ। প্রতিদিনই নতুন নতুন দেশ বা অঞ্চল এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে। বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে বিশ্বের ১৮০টি দেশ বা অঞ্চল।

আর এই ভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে।

শুক্রবার ওয়ার্ল্ডমেটার প্রকাশিত সর্বশেষ খবরে জানা যায়, কোভিড-১৯ ভাইরাসে বিশ্বে সবমিলিয়ে ২ লাখ ৪৫ হাজার ৬৫২ জন আক্রান্ত। এতে মারা গেছে আরও ১০০৫০ জন। চিকিৎসার মাধ্যমে এই রোগ থেকে সুস্থ হয়েছেন আরো ৮৮৪৩৭ জন।

ইতালি এখন মৃত্যুপুরী

করোনার আঘাতে ইউরোপের পর্যটনসমৃদ্ধ দেশ ইতালি এখন মৃত্যুপুরী। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪২৭ জন মারা গেছে। এনিয়ে দেশটিতে ৩ হাজার ৪০৫ জন মারা গেল।

এর ফলে মৃতের সংখ্যায় ইউরোপের এ দেশটি ভাইরাসটির উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেল। গতবছরের ৩১ ডিসেম্বর থেকে এ পর্যন্ত চীনে করোনাভাইরাসে মারা গেছে প্রায় ৩ হাজার আড়াইশ’ মানুষ।

বুধবার ইতালিতে রেকর্ড সংখ্যক ৪৭৫ জন মানুষ মারা যায়। সেদিন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ৯৭৮ জন। করোনায় আক্রান্ত হয়েছে দেশটির ৪১০৩৫ জন। আর সুস্থ হয়েছে ৪৪৪০ জন।

সর্বোচ্চ করোনায় আক্রান্ত চীনে

তবে করোনায় সবচেয়ে বেশি সংখ্যক মানুষ আক্রান্তের দিক দিয়ে এখনও শীর্ষে চীন। দেশটিতে বৃহস্পতিবার আরও ৩৯ জন আক্রান্ত হয়েছেন। ফলে দেশটির মোট আক্রান্তের সংখ্যা ৮০৯৬৭তে গিয়ে দাঁড়ালো। দেশটিতে করোনায় মারা গেছে ৩২৪৮ জন। নতুন মারা গেছে মাত্র ৩ জন।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button