খোজঁ-খবর

ঈদের আগ পর্যন্ত বন্ধ থাকছে টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্স

স্টাফ রিপোর্টার:

চলমান করোনা পরিস্থিতিতে অনেক শপিংমল ও মার্কেটের পাশাপাশি রাজধানীর টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্স আগামী ঈদ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সোমবার (১১ মে) টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আজম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ এর তাণ্ডব শুরু হওয়ার পর বাংলাদেশেও এর প্রভাব শুরু হয়েছে। ফলে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করা হয়। দীর্ঘদিন সাধারণ ছুটির পরে সরকার কর্তৃক সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে শপিংমল খোলার নির্দেশনা দেয়া হয়েছে। তার প্রেক্ষিতে জাপান গার্ডেন সিটি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দোকান মালিক সমিতির কর্মকর্তারা সবাই ঢাকা শহরে সংক্রমণের হার রোধ করতে ঈদ পর্যন্ত শপিংমল বন্ধ রাখার পক্ষে সিদ্ধান্ত নিয়েছে।

এতে আরও বলা হয়, মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ক্রেতা সাধারণের যে স্বাস্থ্য সুরক্ষামূলক নির্দেশনা দেয়া হয়েছে তা মেনে চলাও কষ্টকর। সেটাও আমরা বিবেচনায় এনেছি।

গতকাল রোববার (১০ মে) থেকে দোকান ও শপিংমল সীমিত আকারে খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু মহামারি করোনাভাইরাস উদ্বেগজনকহারে বিস্তারের কারণে রাজধানীসহ সারাদেশে প্রায় ৯০ থেকে ৯৫ ভাগ শপিংমল ও মার্কেট ঈদের আগে না খোলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

এদিকে সোমবার (১১ মে) এক ভিডিও বার্তায় বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানলে দোকান কিংবা প্রতিষ্ঠানটি তাৎক্ষণিক বন্ধ করতে হবে।

তিনি বলেন, সরকারি নির্দেশনা মেনেই সীমিত আকারে দোকানপাট ও শপিংমল খোলার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে লক্ষ্য করা গেছে যেসব ক্রেতা শপিং করতে এসেছেন তারা মাস্ক পরে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই কেনাকাটা করছেন। মার্কেটগুলোতে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। পাশাপাশি আমরা সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি।

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button