গল্প-কবিতা

আসছে সাদাত হোসাইনের রেজা সিরিজের দ্বিতীয় বই

স্টাফ রিপোর্টার:
‘আরশিনগর’ থেকে শুরু করে ‘অর্ধবৃত্ত’। সফলতার হাতছানি যার আকাশচুম্বী। পাঠকের ভালোবাসা যার হৃদয়ের স্পন্দন। তিনি সময়ের জনপ্রিয় তরুণ লেখক ও নির্মাতা সাদাত হোসাইন। ‘ছদ্মবেশ’র মাধ্যমে রহস্য উপন্যাস নিয়ে পাঠকের সামনে হাজির হয়েছিলেন। তার অন্যান্য উপন্যাসের মতো ‘ছদ্মবেশ’ও ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করে।

জানা যায়, ছদ্মবেশ প্রকাশের পর থেকেই পাঠকদের কাছ থেকে অনুরোধ আসে নিয়মিত রহস্য উপন্যাস লেখার। মূলত পাঠকের তুমুল আগ্রহই অনেকটা শখের বশে শুরু করা এ রহস্য উপন্যাসকে নিয়ে সুদূরপ্রসারী ভাবনায় সহায়তা করেছে লেখককে। যার ফলশ্রুতিতে এখন থেকে ধারাবাহিকভাবে আসবে সিরিজটি। তবে এক পর্বের সাথে অন্য পর্বের গল্পের কোনো সম্পৃক্ততা থাকবে না। মূলত প্রতি পর্বে শেষ হবে এই রহস্য উপন্যাস।

এমনই ভাবনার ধারাবাহিকতায় রেজা সিরিজ লিখতে শুরু করেন সাদাত হোসাইন। সিরিজের কেন্দ্রীয় চরিত্র ‘এসআই রেজা’র নাম অনুসারে এর নাম দেন ‘রেজা সিরিজ’। এবার আসছে রেজা সিরিজের দ্বিতীয় বই ‘শেষ অধ্যায় নেই’। বইটি সেপ্টেম্বরের শেষ সপ্তাহে পাঠকের হাতে তুলে দিতে পারবেন বলে জানিয়েছেন প্রকাশক।

বইটির প্রকাশনা সংস্থা অন্যধারার প্রকাশক ফারুক হোসেন বলেন, ‘সিরিজটি নিয়ে পাঠকের আগ্রহ দেখে আমরা উৎসাহিত হয়ে বিভিন্ন পরিকল্পনা করেছি। তারই অংশ হিসেবে কেন্দ্রীয় চরিত্র রেজাকে উপস্থাপন করে এমন একটি আইকনিক লোগো উন্মুক্ত করা হয়েছে। যেখানে একজন পুলিশ অফিসারের আবক্ষ ছায়ামূর্তি দেখা যাবে। তার মাথায় ক্যাপ। নাকের নিচে গোঁফের আভাস এবং হাতে পিস্তল। লোগোটি এখন থেকে রেজা সিরিজের সব বইতে স্থান পাবে।’

রেজা সিরিজের লোগো ডিজাইন করেছেন চিত্রশিল্পী শওকত শাওন। বইটির মূল প্রচ্ছদের কাজ চলছে। প্রকাশের আগে এর মূল্য নির্ধারণ করা হবে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকেই বইটি দেশের অনলাইন বুকশপগুলোতে পাওয়া যাবে। তার আগে প্রকাশনী চাইলে প্রি-অর্ডারেরও ব্যবস্থা করতে পারেন।

বইটি সম্পর্কে সাদাত হোসাইন বলেন, ‘রেজা সিরিজের গল্পগুলো ছড়িয়ে পড়বে ভাবনায়, কথায়, গল্পে ও দৃশ্যমানতায়। রেজা সিরিজের প্রথম রহস্যোপন্যাস ‘ছদ্মবেশ’র তুমুল পাঠকপ্রিয়তার পর এখন অপেক্ষায় সিরিজের দ্বিতীয় উপন্যাস ‘শেষ অধ্যায় নেই’। আশা করি খুব শিগগিরই পাঠকের হাতে তুলে দিতে পারবো।’

চিত্রদেশ//এল//

Related Articles

Back to top button