খেলাধুলাপ্রধান সংবাদ

ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়ে যা বললেন শান্ত

স্পোর্টস ডেস্ক
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বেশ আত্মবিশ্বাস নিয়েই ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ দল। তবে দুই দলের মধ্যে যে আকাশ-পাতাল পার্থক্য রয়েছে তা ভালোভাবেই টের পেয়েছে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এ জন্য দলের ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করেছেন অধিনায়ক শান্ত।

কানপুরে টানা দুই দিন বৃষ্টি শেষে খেলা মাঠে গড়ালে চতুর্থ দিনে ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাব দিতে নেমে টি-টোয়েন্টি খেলা শুরু করে ভারত। ৩৫ ওভারে ৯ উইকেট ব্যাট করে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল ভারত। এতে ৫২ রানের লিড পায় তারা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ৯৫ রানের মামুলি লক্ষ্য পায় স্বাগতিকরা। জবাব দিতে এক সেশন এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ভারত। এতে ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে রোহিত-কোহলিরা।

ম্যাচ হারের পর ব্রডকাস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে শান্ত বলেন, দুই টেস্টেই আমরা ভালো ব্যাটিং করিনি। এই পরিস্থিতিতে আমাদের ভালো ব্যাট করতে হবে। আপনি যদি আমাদের ব্যাটারদের দেখেন, আমরা ৩০-৪০ বল খেলে আউট হয়ে গিয়েছি। টেস্ট ম্যাচে এটা গুরুত্বপূর্ণ, ব্যাটাররা যখন মাঠে নামেন, তখন বড় রান করতে হবে। সেই সময় যেভাবে অশ্বিন ও জাদেজা (চেন্নাইয়ে প্রথম টেস্ট) ব্যাট করেছিল। ওই পার্টনারশিপটা খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিল।

প্রথম ইনিংসে দলের বাকি ব্যাটারদের ব্যর্থতার মুখে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মুমিনুল হক। তার প্রশংসা করে এই টাইগার অধিনায়ক বলেন, এই টেস্টে (কানপুর) মুমিনুল যেভাবে ব্যাটিং করেছেন তা এগিয়ে যেতে সাহায্য করবে।

তিনি আরও বলেন, বোলিং ইউনিট হিসেবে আমাদের সেই মুহূর্তগুলো দেখতে হবে কীভাবে আমরা সেই উইকেটগুলো পেতে পারি। তবে মিরাজ দুই ইনিংসেই ভালো বোলিং করেছেন।

Related Articles

Back to top button