প্রধান সংবাদ

৭৫ এর খুনীরা সরকারের উন্নয়নের বিরোধীতা করছে:ইন্দিরা

নিজস্ব প্রতিবেদক
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী, ৭৫ এর খুনী ও ২১ আগস্টের গ্রেনেড হামলাকারীরা সরকারের উন্নয়ন ও জনগণের কল্যাণের কাজের বিরোধীতা করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সর্বজনীন পেনশনের বিরুদ্ধে অপপ্রচার করছে।
এসব উন্নয়ন বিরোধী অপ্রচার ও গুজব রোধ করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ এখন আর পরনির্ভরশীল নয়, স্বনির্ভর দেশ। সাহায্যনির্ভর নয়, সাহায্য দাতা দেশ। ঋণ নির্ভরনয়, ঋণ দাতা দেশ। মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ জনগণের সাথে সরকারের সেতুবন্ধন তৈরি করে। সরকারের লক্ষ্য, উদ্দেশ্য, দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত করে।

এসময় তিনি সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৫ম বারের মতো জয়ী করার আহবান জানান।

আজ মঙ্গলবার২৯ আগস্ট মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গজারিয়া উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সুধীজনের সাথে মতবিনিময় এবং গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মোঃ আবুজাফর রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুন্সীগঞ্জ মোহাম্মদ আসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মাহফুজ, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বীরপ্রতীক, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও সুধিজন।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বাল্যবিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং মাদক রোধ করতে হবে। নারী নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।
নির্যাতিত নারীদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ভিক্টিম ও আপরাধীর ডিএনএ টেস্টে করতে হবে যেন দ্রুত বিচার ও শাস্তি নিশ্চিত হয়।

মতবিনিময় সভা শেষে প্রতিমন্ত্রী ইন্দিরা গজারিয়া উপজেলার ৫৬ টি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের মাঝে জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পাঁচ হাজার বনজ, ফলজ ও ভেষজ গাছের চারা বিতরণ করেন। তিনি গজারিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণ, গজারিয়া ইন্সটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এম এ আজহার উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপণ করেন।

“তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক ও প্রশিক্ষণার্থীদের ভাতা বিতরণ অনুষ্ঠান”

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা একই দিন বিকেলে গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠকে যোগদান করেন। এই সময় অলাইনে যুক্ত হয়ে একজন নারী চিকিৎসকের ও অন্যজন কৃষি বিষয়ে পরামর্শ গ্রহণ করেন।
অনুষ্ঠানে তিনি তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প আওতায় গজারিয়া উপজেলায় ১৫০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ ভাতা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তার, তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়ন প্রকল্প পরিচালক প্রভাষ চন্দ্র রায়, তথ্য আপা প্রকল্প পরিচালক শাহনাজ বেগম নীনা ও
মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইশরাত। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল্লাহ আল মাহফুজ।

Related Articles

Back to top button