প্রধান সংবাদ

২৮ জুন থেকে ৭ দিন সরকারি-বেসরকারি অফিস, যানবাহন বন্ধ

স্টাফ রিপোর্টার:
‘কঠোর লকডাউনে’ আগামী সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে সব সরকারি-বেসরকারি অফিস, যানবাহন বন্ধ থাকবে। সাধারণ মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে পারবেন না।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের সিদ্ধান্তের কথা শুক্রবার (২৫ জুন) রাতে নিশ্চিত করেছেন সরকারের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার।

সুরথ কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ সংক্রমণ রোধকলপে আগামী সোমবার (২৮ জুন) থেকে ৭ দিন সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে। এসময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।

‘জরুরি পণ্যবাহী ব্যতীত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। ’

সংক্রমণ বেড়ে যাওয়ায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি একই দিন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ও জনগণের জীবনের ক্ষতি রোধ করার জন্য সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শার্টডাউন’ দেওয়ার সুপারিশ করছি।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ওইদিন বিকেলে বলেন, আমরা তাদের সুপারিশ অ্যাকটিভ কনসিডারেশনে (সক্রিয় বিবেচনা) নেবো। এটি কমানোর জন্য যেটি করা প্রয়োজন হবে আমরা সেটি করবো।

 

চিত্রদেশ//এফটি//

Related Articles

Back to top button